বৃষ্টিতে শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচ ভেস্তে গেলে ফাইনালে উঠবে কে?

ক্রীড়া ডেস্ক: এবারের এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে উঠে গেছে ভারত। লঙ্কানদের বিপক্ষে ৪৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করে রোহিত শর্মার দল। জবাবে ব্যাট করতে নেমে স্বাগতিকরা অলআউট হয়ে যায় ১৭২ রানে। ফলে ৪১ রানের জয় পায় ভারত।

এদিকে, ফাইনালে ভারতের সঙ্গী হবে কোন দল তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বাংলাদেশ। এখন ফাইনালের দৌড়ে রয়েছে পাকিস্তান-শ্রীলঙ্কা।

সবশেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে উড়ে গিয়েছিল পাকিস্তান। ২২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা। তবে এখনও মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ফাইনালে খেলার সুযোগ রয়েছে বাবর আজমদের। এই রাউন্ডে প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে পাকিস্তান। এখন বাবরদের হাতে আর একটি ম্যাচ রয়েছে। তাতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা। এখন পর্যন্ত সুপার ফোরে দুটি করে ম্যাচ খেলেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। ১ জয় ও ১ হারে ২টি করে পয়েন্ট অর্জন করেছে উভয় দল।

ফলে আগামী বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) পাক-লঙ্কার দ্বৈরথ অঘোষিত সেমিফাইনালে পরিণত হয়েছে। ওই মহারণে যারা জিতবে-তারাই শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার টিকিট পাবে।

তবে বৃষ্টির কারণে ম্যাচটি ভেস্তে গেলে ফাইনালে নাম লেখাবে শ্রীলঙ্কা। কারণ, নেট রান রেটে (-০.২০০) এগিয়ে রয়েছে স্বাগতিকরা। পাকিস্তানের যা (-১.৮৯২)।

আইএনবি/বিভূঁইয়া