নিউইয়র্কের পাতাল রেল স্টেশনে গোলাগুলিতে বহু হতাহত

আন্তর্জাতিক ডেস্ক: নিউইয়র্কের ব্রুকলিনে থার্টি-সিক্সথ স্ট্রিটের সানসেট পার্ক পাতাল রেল স্টেশনে গোলাগুলিতে অনেক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। বিষয়টি নিউইয়র্কের স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে জানিয়েছে বিবিসি।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের একজন মুখপাত্র, সিটির জনসাধারণকে নিজের নিরাপত্তার স্বার্থে ঐ এলাকার বাসিন্দাদের ঘরের ভেতরে থাকার পরামর্শ দিয়েছেন।

নিউইয়র্ক সময় সকাল সাড়ে আটটার দিকে থার্টি-সিক্সথ স্ট্রিটের সানসেট পার্ক স্টেশনে এই ঘটনা ঘটে। জরুরী সেবা কর্মীরা ১৩ ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছে বলে জানিয়েছে জরুরী সেবা কর্মীরা।

স্থানীয় পুলিশ জানিয়েছে, স্টেশনের ভিতরে কিছু অনিস্ফোরিত বোম পাওয়া গেছে। তাছাড়া অনেক যাত্রী রক্তাক্ত অবস্থায় স্টেশনে পরে ছিলো।

গোলাগুলির পর পাতাল রেল ব্যবস্থার অন্তত চারটি লাইনে সমস্যা দেখা দিয়েছে। সন্দেহভাজন হামলাকারীকে এখনও পলাতক।

নিউইয়র্কের দমকল বাহিনীর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, তারা প্রথমে খবর পান যে স্টেশনের ভেতর থকে কালো ধোঁয়া বেরিয়ে আসছে। কিন্তু ঘটনাস্থলে পৌঁছ তার দেখতে পান বেশ কিছু মানুষ গুলিবিদ্ধ হয়ে পড়ে আছে।

পুলিশের ভাষ্য, হামলাকারীর পরনে নির্মাণকর্মীদের কমলা পোশাক ছিল এবং সে গ্যাস মাস্ক পরে ছিল। কিন্তু সে কেন এই হামলা চালিয়েছে সে সম্পর্কে এখনই কিছু জানা যাচ্ছে না।

আইএনবি/বিভূঁইয়া