ঢাকায় রাজনৈতিক কর্মসূচি, যানজটে ভোগান্তি

আইএনবি ডেস্ক: আজ সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীতে আওয়ামী লীগ ও যুবলীগ এবং বিএনপির তিনটি রাজনৈতিক কর্মসূচি রয়েছে। যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত বিএনপির পদযাত্রার পাল্টা কর্মসূচি হিসেবে মাঠে থাকবে আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশ বঙ্গবন্ধু এভিনিউয়ে ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে ভিক্টোরিয়া পার্ক (জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে) শান্তি সমাবেশ হবে।

রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে এসব কর্মসূচিতে নেতাকর্মীদের সমাগম ঘিরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে দুপুর ২টায় যাত্রাবাড়ী থেকে শ্যামপুর অভিমুখে পদযাত্রা করবে বিএনপি। এ কর্মসূচি ঘিরে উত্তেজনাও তৈরি হতে পারে।

বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সমাবেশে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবির।

বিএনপি ও জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগ বেলা ১১টায় ভিক্টোরিয়া পার্ক (জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে) শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা। সমাবেশে সঞ্চালনা করবেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

আইএনবি/বিভূঁইয়া