করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত হোম কোয়ারেইনটাইনে থাকবেন খালেদা জিয়া

আইএনবি নিউজ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ২৫ মার্চ কারামুক্তির পর চিকিৎসকের সিদ্ধান্তে নিজ বাসভবন ফিরোজায় ১৪ দিনের কোয়ারেন্টাইন ছিলেন। বৃহস্পতিবার শেষ হয় এই হোম কোয়ারেন্টাইন। এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মোবাইলে সাংবাদিকদের জানান, করোনাভাইরাসের সংক্রমণে এখন সারা বিশ্বের যে অবস্থা এবং সারাদেশে এখন লকডাউনের মতো হয়ে গেছে-এই অবস্থার পরিপ্রেক্ষিতে তো ১০০% তাকে (খালেদা জিয়া) কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেখানে উনি সেইফ আছেন।

তিনি বলেন, এখন উনি সম্পূর্ণ হোম কোয়ারেন্টাইন পরিবেশেই থাকবেন। যখন এই (করোনা ভাইরাস সংক্রামণ) পরিস্থিতির সমস্যাটা কমবে তখনই পরবর্তি অবস্থার কথা আমরা চিন্তা করা হবে।

মির্জা ফখরুল বলেন, ম্যাডাম যথেষ্ট অসুস্থ। এখনো ইনফ্যাক্ট ইম্প্রুভমেন্ট উনার অসুখের খুব বেশি হয় নাই। আমাদের দাবি ছিলো যে, তাকে চিকিসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া। দূর্ভাগ্যজনকভাবে তারা বলেছেন যে, দেশের বাইরে যাওয়া যাবে না।

তিনি বলেন, দেশের অভ্যন্তরে চিকিৎসা সেবার যে অবস্থাটা তাতে করে তো সব ডাক্তারাও সার্ভিস দিতে পারছেন না। যতটুকু পারছে তার যে ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকরা আছেন তারা তাকে দেখেছেন এবং একটা চিকিৎসা দিয়েছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের চিকিৎসার সব কিছু লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান তত্ত্বাবধান করছেন।

আজ উনার ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ হচ্ছে। এখন সামাজিক দূরত্ব বজায় রেখে পরিবারের সদস্যরা তার সাথে দেখা-সাক্ষাত করতে পারবেন।

আইএনবি/বিভূঁইয়া