২৪ ঘন্টা জরুরি টেলি মেডিসিন সেবা দিবে যুবলীগ

নিজস্ব প্রতিবেদক
এবার করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি মানুষের জন্য জরুরি টেলি মেডিসিন সেবা দেবার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে প্রায় শতাধিক চিকিৎসক টেলিফোনে জরুরি সেবা দিতে আগ্রহ প্রকাশ করেছেন।
আজ বৃহস্পতিবার চিকিৎসকদের নাম ও মোবাইলসহ বিস্তারিত প্রকাশ করেছে কেন্দ্রীয় যুবলীগ। দেশের যে কোন স্থান হতে প্রকাশিত নাম্বারে ফোন করে সংশ্লিষ্ট চিকিৎসকের পরামর্শ নেয়া যাবে। সমন্বয় করে ২৪ ঘন্টা অব্যাহত থাকবে সেবা কার্যক্রম।

 
জানতে চাইলে যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বলেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের নেতৃত্বে আমরা মানুষের পাশে রয়েছি। ঘরবন্দি থাকার কারণে মানুষ চিকিৎসা সেবা পারছেন না। সেখানে ঘরে বসেই যেন তারা চিকিৎসকের পরামর্শ নিতে পারেন, সেজন্য টেলি মেডিসিন সেবার উদ্যোগ নেয়া হয়েছে। জনগণ কিছুটা উপকার পেলেই আমরা স্বার্থক।

এর আগে রাজধানীতে অসহায় মানুষের সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করে কেন্দ্রীয় যুবলীগ। করোনা ভাইরাসের প্রভাবে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে শুরু থেকেই দাঁড়িয়েছে আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ যুবলীগ। ভাইরাসটির প্রভাবে কর্মহীন হয়ে পড়া সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। কেন্দ্রের নির্দেশনায় সারাদেশে যুবলীগের নেতাকর্মীরা বিনামূল্যে মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ করছে। ২৬ মার্চ থেকে অঘোষিত লকডাউন শুরুর পর হতে যুবলীগের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি সারাদেশে জেলা-উপজেলা ও মহানগর নেতারা প্রতিরোধ সামগ্রীর সঙ্গে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।