সিরাজগঞ্জে শুক্রবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী ইজতেমা

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলায় আগামী শুক্রবার (২৩ ডিসেম্বর) থেকে রোববার (২৫ ডিসেম্বর) পর্যন্ত তিন দিনব্যাপী তাবলিক জামায়াতের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইজতেমা। এই ইজতেমা উপলক্ষে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুটি সম্পন্ন করেছে আয়োজকরা। তাদের ধারণা, এবার ৫০ হাজারের বেশি লোকসমাগম হবে।

খোঁজ নিয়ে জানা যায়, সিরাজগঞ্জে পৌর এলাকার রানীগ্রাম মহল্লার যমুনা নদীর হার্ড পয়েন্ট তীরে প্রায় ৫০ বিঘা জমির ওপরে ইজতেমার আয়োজন করা হচ্ছে। ইজতেমায় সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে মুসল্লিরা অংশ গ্রহণ করবেন। এছাড়া মালয়েশিয়া ও ভারত থেকে মুসল্লিরা এসে যোগ দেবেন।

মুসল্লিদের জন্য রাখা হয়েছে ১২৫টি বাথরুমের ব্যবস্থা। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দুইটি মেডিকেল টিম রাখা হয়েছে। পাশাপাশি সার্বিক নিরাপত্তা নিশ্চিতে একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে।

জেলা তাবলিক জামায়াতের সদস্য ফয়সাল ও আলতাব হোসেন বলেন, ইজতেমার জন্য প্রয়োজনীয় সব আয়োজন ইতোমধ্যে করা হয়েছে। আগামী রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সিরাজগঞ্জ ইজতেমা শেষ হবে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, ইজতেমার আয়োজনকে সার্বিক ব্যবস্থা সুনিশ্চিত করা হয়েছে। সেই সঙ্গে ইজতেমা প্রাঙ্গনে একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। এছাড়াও ইজতেমা চলাকালীন পুলিশ ও র‌্যাবের টহল থাকবে।

আইএনবি/বিভূঁইয়া