শিশু হাসপাতাল থেকে নবজাতক উধাও

যশোর প্রতিনিধি: যশোর শিশু হাসপাতাল থেকে আট দিন বয়সী একটি নবজাতক চুরির ঘটনা ঘটেছে।

রোববার (৬ মার্চ) দুপুরে ওই শিশুর মা ও নানির কাছ থেকে বোরখা পরিহিত অজ্ঞাতপরিচয় এক নারী কৌশলে শিশুটিকে চুরি করে নিয়ে যায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি থানায় অবহিত করেছে। পুলিশ হাসপাতালের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে।

চুরি হয়ে যাওয়া ওই শিশুটির মা আসমা খাতুন ও বাবা মেহেদী হাসান জনি ঝিনাইদহের কালীগঞ্জ পৌর শহরের বাসিন্দা।

 

গত ২৭ ফেব্রুয়ারি এই দম্পতির প্রথম সন্তান কালীগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ভূমিষ্ট হয়। জন্মের পরপরই অসুস্থ ওই শিশুটির চিকিৎসার জন্যে যশোর শহরতলীর খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত যশোর শিশু হাসপাতালে ভর্তি করা হয়। এখানে এক সপ্তাহ চিকিৎসা শেষে রোববারই তাকে রিলিজ দেওয়া হয়।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শিশুটির বাবা মেহেদী হাসান জনি তার সন্তানকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্যে বাইরে একটি ভাড়া গাড়ি আনতে যান। ওই সময় শিশুটির মা ও নানি বাড়ি যাওয়ার জন্যে প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ এক নারী তাদের কাছে আসেন এবং নবজাতকটিকে তার কোলে দিয়ে গোছাতে বলেন। নবজাকতটিকে কোলে নিয়ে তিনি কিছু সময় পাশে ঘোরাঘুরি করার একপর্যায়ে হাসপাতাল থেকে বেরিয়ে যান। শিশুটির মা ও নানি তাদের শিশু কিংবা ওই নারী কাউকেই খুঁজে পাননি। তারা গোটা হাসপাতাল ও আশপাশ খুঁজে তার কোনো হদিস না পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন।

যশোর উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) এজাজুল হক বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। হাসপাতাল থেকে প্রয়োজনীয় ফুটেজ সংগ্রহ করা হয়েছে। শিশুটিকে উদ্ধারে পুলিশি তৎপরতা শুরু হয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। শিশুটিকে উদ্ধারে পুলিশ কাজ করছে।

 

আইএনবি/বিভূঁইয়া