শরীয়তপুরে দু’পক্ষের সংঘর্ষে যুবকের মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জাজিরা উপজেলায় দুপক্ষের সংঘর্ষ হয়েছে। এ সময় ককটেল বিস্ফোরণে ফিরোজ সরদার (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ফিরোজ উপজেলার সেনেরচর ইউনিয়নের চরধুপুরিয়া কাচারিকান্দি এলাকার খালেক সরদারের ছেলে। তিনি ঢাকায় ফল ব্যবসা করতেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকেলে উপজেলার সেনেরচর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সাদেক সরদার ও বাদশা সরদারের সঙ্গে বর্তমান ইউপি সদস্য খবির সরদার ও দেলোয়ার সরদারের লোকজনের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ হয়। উভয়পক্ষের অন্তত ২০টি ঘরবাড়ি ভাঙচুর করা হয়। ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। একপর্যায়ে জাজিরা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে টেঁটাবিদ্ধ হন হাবিব সরদার (৪৩) ও রফিক সরদার (৪৫) এবং ককটেল বিস্ফোরণে আহত হন ফিরোজ। এছাড়া আরও অন্তত সাতজন আহত হন। তাদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। সন্ধ্যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফিরোজ মারা যান। ফিরোজ সাদেক ও বাদশা পক্ষের লোক।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. নাজিম উদ্দীন বলেন, ফিরোজ সরদারকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় রেফার করা হয়। কিন্তু ঢাকা রওনা হওয়ার আগেই তার মৃত্যু হয়।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, দুপক্ষের সংঘর্ষে ফিরোজ সরদার নামের এক যুবক মারা গেছেন। ময়নাতদন্তের জন্য তার মরদেহ শরীয়তপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

আইএনবি/বিভূঁইয়া