যেভাবে মিলবে যুবলীগের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা

নিজস্ব প্রতিবেদক
করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রকোপে গোটা  রাজধানী জুড়ে অচলাবস্থা। এ অচলাবস্থায় রাজধানীর অসহায় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দেবার ঘোষণা দিয়েছে যুবলীগ। এ জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মোবাইল নাম্বার প্রকাশ করেছে সংগঠনটি। নাম্বার গুলো- 01711158971, 01753482806, 01712041008, 01720382537, 01711060025 ।

যুবলীগের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল বলেন, যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় ফ্রি অ্যাম্বুলেণ্স সেবার জন্য সমন্বয়টিম করা হয়েছে। নির্ধারিত নাম্বারগুলোতে ফোন করলে সমন্বয় কমিটির সদস্যরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। নাগরিকরা তাদের পছন্দের হাসপাতালের নাম বললে সেখানে নেয়া হবে, না হলে রোগীর সমস্যা জেনে সংশ্লিষ্ট হাসপাতালে আমরা নেয়ার ব্যবস্থা করবো।

এর আগে গত বৃহস্পতিবার যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এক যুক্ত বিবৃতিতে রাজধানীর অসুস্থ মানুষকে চিকিৎসা সেবা নিশ্চিতে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দেবার ঘোষণা দেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার কারনে বাংলাদেশের মানুষ আজ সংকটময় সময় পার করছেন। ঢাকা মহানগর এর রোগীদের যাতায়াতের সংকট বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ দুটি এ্যাম্বুলেন্স ঢাকা মহানগরে ২৪ ঘন্টা ফ্রী সার্ভিস দেওয়ার সিন্ধান্ত গ্রহন করেছেন। যুবলীগের ফ্রী এ্যাম্বুলেন্স সার্ভিস নেয়ার জন্য সার্বক্ষণিক ( ০১৭১২০৪১০০৮ ও ০১৭২০৩৮২৫৩৭) মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা যাচ্ছে।
একই সঙ্গে যুবলীগের নেতাকর্মীদের সামাজিক দুরত্ব বজায় রেখে এবং জনসমাগম পরিহার করে সামর্থ্য অনুযায়ী কর্মহীন মানুষকে সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ করেন তারা।

করোনা ভাইরাসের প্রভাবে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাঁশে শুরু থেকেই দাঁড়িয়েছে আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ যুবলীগ। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় সারাদেশে যুবলীগের নেতাকর্মীরা বিনামূল্যে মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ করছে। ২৬ মার্চ থেকে অঘোষিত লকডাউন শুরুর পর হতে যুবলীগের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি সারাদেশে জেলা-উপজেলা ও মহানগর নেতারা প্রতিরোধ সামগ্রীর সঙ্গে খাদ্য সামগ্রী বিতরণ করছে।