যুক্তরাষ্ট্রে এনআরবি এ্যাওয়ার্ড ২০২৩ পেলেন রেজওয়ানা

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশের টেলিভিশন উপস্থাপিকা রেজওয়ানা এলভিস যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পেলেন ১৩ তম এনআরবি এ্যাওয়র্ড ২০২৩। সম্প্রতি নিউইয়র্কের কুইন্স প্যালেসে আয়োজিত বাংলাদেশের অন্যতম সেরা চলচ্চিত্র অভিনেত্রী, নায়িকা মৌসুমীর হাত থেকে তিনি এ পুরস্কার ও সার্টিফিকেট গ্রহণ করেন। এসময় আরও ১৯ জন শিল্পী, মিউজিশিয়াান, ব্যবসায়ি, এ্যাক্টিভিস্ট, ডাক্তার আইনজীবি শিল্পী, সাহিত্যিক,সমাজকর্মীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন অতিথিরা। অনুষ্ঠানে শো টাইমের কর্ণধার আলমগির খান আলমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন এ্যার্টনি মইন চৌধুরী, ডা. সারওয়ারুল হাসান, নূরুল আজিম, আহসান হাবিব, মোস্তাকিম বিল্লাহ, মাকসুদুল এইচ চৌধুরী, শাকিল মিয়াসহ জুরি বোর্ডের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
প্রসঙ্গত, ১৩ তম এনআরবি তারকা এ্যাওয়র্ড ২০২৩রেজওয়ানাকে এনআরবি জুরি বোর্ড সাংবাদিক ক্যাটাগরিতে এ পুরস্কারে মনোনীত করেন। রেজওয়ানা এলভিস সংবাদ উপস্থাপনাসহ নানা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় এর আগেও দেশে-বিদেশে নানা পুরস্কারে ভূষিত হয়েছেন। চলতি বছরে বিনোদন মাল্টিমিডিয়া সার্ভিসেস ইউএসএ থেকে সমাজে তার বিশেষ অবদানের স্বীকৃতি সরুপ আরেকটি এ্যাওয়ার্ড গ্রহন করার পাশাপাশি বাংলাদেশেও বেশ কয়াকটি এ্যাওয়ার্ড নিজের ঘরে তোলেন।
প্রসঙ্গত, এক যুগ পেরিয়ে ১৩ বছরে পা ফেলেছে শো টাইম মিউজিক’র এনআরবি এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। প্রবাসে চরম বাস্তবতার মাঝেও শিল্প সাহিত্যে, মানুষের কল্যানে যারা কাজ করেন তাদের সম্মান জানাতে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়ে থাকে।
রেজওয়ানা দীর্ঘদিন সংবাদ উপস্থাপনাসহ নানা সামাজিক কর্মকান্ড করে দেশে বিদেশে প্রশংসিত হয়েছেন। তিনি একুশে টেলিভিশনে দীর্ঘ ৫ বছর কাজ করার পর বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল বাংলাভিশনে ২০১৩ সাল থেকে সিনিয়ার ব্রডকাস্ট জার্নালিস্ট হিসাবে কর্মরত রয়েছেন। রিপোর্টিং, নিউজ এ প্রোগ্রাম উপস্থাপনা সাথে রিয়েল স্টেট ব্যবসা দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।
তার এই সাফল্যের কারন জানতে চায়লে তিনি জানান কঠোর পরিশ্রম এবং সততার সাথে কাজ করে যাওয়ার ফল এটি। এজন্য আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানান রেজওয়ানা এলভিস।
অনুষ্ঠানে নায়িকা মৌসুমিকেও স্বারক প্রদান করে সম্মানিত করা হয়েছে। অনুষ্ঠানে চ্যানেল আই সেরা কন্ঠ কৃষ্ণা তিথী, ক্লোজআপ ওয়ান তারকা শশী এবং বিন্দু কনার পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করা হয়।