মেয়েরা আসলে কীসে আটকায়, জানালেন সোহানা সাবা

বিনোদন ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি প্রশ্ন ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরির বিবাহ বিচ্ছেদের ঘোষণার পর থেকেই ইন্টারনেট দুনিয়ায় ঘুরে বেড়াচ্ছে, ‘নারী আসলে কীসে আটকায়?’

এমন প্রশ্নের জবাবে বিভিন্নজন বিভিন্ন মন্তব্য প্রকাশ করেছেন। এবার সেই স্রোতেই গা ভাসালেন অভিনেত্রী সোহানা সাবা।

সোমবার সকালে নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে সাবা লিখেছেন, মেয়েরা আসলে কীসে আটকায় জানেন? না জেনে থাকলে শোনেন। ছেলে হোক আর মেয়ে, শুধু শুধু কাউকে আটকানোর চেষ্টা করেন না, খুব ক্ষ্যাত এসব আলোচনা। যাকে ভালোবাসেন তাকে শুধু নিঃস্বার্থের মতো ভালোবেসে যান, তাহলে সে সেই আরামের ঘর ছেড়ে আর কোথাও যাবে না।

সোহানা সাবা আরো বলেন, আর তারপরও যদি সে চলে যায়, তাহলে বুঝে নেবেন সে কোনোদিন আপনার ছিলই না। তাকে খুব কষ্ট হলেও যত দ্রুত সম্ভব ভুলে যাওয়াটাই ভালো। কারণ আপনার ‘রাইট পার্সন’ আপনার জীবনে প্রবেশ করার জন্য ‘রাইট টাইম’ আর ‘ভ্যাকান্সি’র ওয়েট করছে বা সৃষ্টিকর্তা সেই পরিস্থিতিই তৈরি করে দিচ্ছে।

এরপর সিনেমার প্রসঙ্গ টেনে এই অভিনেত্রী লেখেন, এবার আসা যাক আমাদের সিনেমা হলের দর্শকরা কিসে আটকায়। শাকিব খানে আটকায়, সিনেমার হিট গানে আটকায়, ভালো গল্পে আটকায়, ভালো সিনেমায় আটকায় অথবা ‘পাবলিসিটি স্টান্ট’ এ আটকায়।

নিজের আসন্ন সিনেমার কথা জানিয়ে সাবা বলেন, আমার অভিনীত সিনেমা ‘অসম্ভব’। যেখানে শাকিব খান নাই, কিন্তু পরিচালক অরুণা বিশ্বাস আছেন, একটা ভালো গল্প আছে, সুন্দর এরেজমেন্ট আছে, সুন্দর গান আছে, দেশের কথা, পরিবারের কথা, যাত্রার কথা আছে, সুন্দর লোকেশন আছে, শীতের রাতে আমার বৃষ্টিতে ভেজার গল্প আছে, অগণিত গুনী শিল্পীদের সেরাটা দেওয়ার চেষ্টা আছে। এবার আমি সত্যিই আশাবাদী, দর্শকরা সিনেমা হলে আসলে আটকিয়ে পড়বেই পড়বে।

উল্লেখ্য, সোহানা সাবা অভিনীত সরকারি অনুদানের সিনেমা ‘অসম্ভব’ মুক্তি পাবে শিগগিরই। এটি পরিচালনা করেছেন অভিনেত্রী অরুণা বিশ্বাস। যাত্রাশিল্প এবং যাত্রাশিল্পীদের গল্প নিয়ে নির্মিত হয়েছে  সিনেমাটি। এতে বিভিন্ন চরিত্রে আরও আছেন আবুল হায়াত, অরুণা বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, গাজী আবদুন নূর, শাহেদ, স্বাগতা, যাত্রা সম্রাজ্ঞী জ্যোৎস্না বিশ্বাস প্রমুখ।

আইএনবি/ এনএ