ভারমুক্ত হচ্ছেন মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক
ভারমুক্ত হচ্ছেন ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক। তাদের ভারমুক্ত করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এমন নির্দেশনা দেন তিনি। সেখানে উপস্থিত আওয়ামী লীগ ও যুবলীগের একাধিক নেতা বিষয়টি এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্রে জানা যায়, আজ সন্ধ্যায় ২৮ অক্টোবর সমাবেশ সামনে রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচএম রেজাউল করিম রেজার কাছে নগর যুবলীগের প্রস্তুতি সম্পর্কে জানতে চান ওবায়দুল কাদের। কাদের বলেন, আগামী ২৮ অক্টোবর কেমন প্রস্তুতি নেয়া হচ্ছে। নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হচ্ছে কি না? দলের সাধারণ সম্পাদকের এমন প্রশ্নের জবাবে দক্ষিণ যুবলীগের সার্বিক পস্তুতির কথা তুলে ধরেন ভারপ্রাপ্ত সাধারণ রেজাইল করিম রেজা। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশ্য বলেন, তারা তো দীর্ঘদিন ধরেই ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের ভারমুক্ত করা দরকার। এসময় ওবায়দুল কাদের বলেন, তারা কেন ভারপ্রাপ্ত হবেন? নেত্রী তো সবাইকে ভারমুক্ত করে দিয়েছেন। তাহলে ভারপ্রাপ্ত পরিচয় দিচ্ছো কেন? আজ থেকে তারা আর ভারপ্রাপ্ত নয়। বিষয় যুবলীগের চেয়ারম্যান-সাধারণ সম্পাদককে জানানোর নির্দেশনা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী  বলেন, আওয়ামী লীগের যৌথসভায় আমাদের নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সবাইকে ভারমুক্ত করে দিয়েছিলেন। সেদিন তিনি বলেছিলেন, এখন থেকে কেউ ভারপ্রাপ্ত থাকবে না। সবাই ভারমুক্ত। সে হিসেবে সবাই ভারমুক্ত। সেই বিষয়ে আজ দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নগর যুবলীগের নেতাদের পুর্ণব্যক্ত করেছে। বলেছেন আজ থেকে তোমরা ভারপ্রাপ্ত নয়। তোমার চেয়ারম্যানকে (যুবলীগের চেয়ারম্যান) বইলো তোমরা ভারমুক্ত হয়ে গেছে। এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল সহ কেন্দ্রীয় ও মহানগর যুবলীগের নেতাকর্মীরা।

জানা যায়, দীর্ঘদিন ধরেই ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদক দিয়ে চলছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগ। দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মাইনউদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে এইচএম রেজাউল করিম রেজা দায়িত্ব পালন করছেন। আর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন জাকির হোসেন বাবুল। সর্বশেষ ২০১২ সালের ১৪ জুলাই যুবলীগের ষষ্ঠ জাতীয় কংগ্রেসের আগে সে বছরের ৩ জুলাই ঢাকা দক্ষিণ এবং ৮ জুলাই উত্তরের সম্মেলন অনুষ্ঠিত হয়।