বাসচাপায় শিশু আহত ঘটনায় মহাসড়কে ৩০ মিনিট যানচলাচল বন্ধ

ফরিদপুর প্রতিনিধি: বাসচাপায় শিশু আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-খুলনা মহাসড়কের ভাঙ্গা পৌরসদরের পশ্চিম হাসামদিয়া এলাকায় মহাসড়কে যানচলাচল আধা ঘণ্টার অধিক সময় বন্ধ ছিলো। এ সময় গাড়ির চালকের বিচার দাবি করে এলাকাবাসী মহাসড়কে বিক্ষোভ করে। এ সময় মহাসড়কে শত শত গাড়ি আটকা পড়ে। পুলিশের সাথে এলাকাবাসির বাগবিতণ্ডা হয়।

পরবর্তীতে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত হয়ে ন্যায়বিচারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা তাদের অবস্থান প্রত্যাহার করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার ( ৩০ অক্টোবর) সকাল পৌনে নয়টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাস ভাঙ্গা পৌর কার্যালয়ের সামনে নীরব (৮) নামক এক শিশুকে ধাক্কা দেয়। এতে শিশুটি গুরুতর আহত হয়। সাথে সাথে স্থানীয়রা গাড়িটি আটক করে। ঘটনাস্থলের কয়েক গজের মধ্যে হাইওয়ে থানার অবস্থান হওয়ায় পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। পুলিশ বাসটিকে চালকসহ আটক করে।

আহত শিশু নীরব ভাঙ্গা পৌরসভার পার্শ্ববর্তী মাদানীনগর মাদ্রাসার ছাত্র। মাদ্রাসায় ক্লাস শেষে বাড়ি ফেরার জন্য মহাসড়ক পার হওয়ার সময় বাসের নিচে পড়ে। তাকে বর্তমানে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নীরব ভাঙ্গা পৌরসভার পশ্চিম হাসামদিয়া মহল্লার মৃত সবুজ মাতুব্বরের পুত্র।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৈমুর আলম বলেন, দুর্ঘটনাকে কেন্দ্র করে মহাসড়কে কিছু সময় যানচলাচল বন্ধ ছিলো।

আইএনবি/বিভূঁইয়া