ফেসবুকে ‘স্টেপ ডাউন হাসিনা’ পোস্ট করে শাস্তির মুখে শিক্ষক

নিজস্ব প্রতিবেদক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘স্টেপ ডাউন হাসিনা’ লিখে পোস্ট করে শাস্তির মুখে পড়তে যাচ্ছেন ফরিদপুর সদরের আলহাজ্ব আবদুল খালেক ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ সেলিম হোসেন ওরফে ভিপি সেলিম। এ সংক্রান্ত ফেসবুক পোস্ট জেলা প্রশাসকের নজরে আসার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে চিঠি দিয়েছে ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি)।

জানা গেছে, গত ১০ আগস্ট ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কাছে সচিবের কাছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দেনে।

চিঠিতে ডিসি জানান, ভিপি সেলিম নামক ফেসবুক আইডিতে “Step Down Hasina” শিরোনামে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট আপলোড হয় । পোস্ট দাতা ভিপি সেলিম (মুহাম্মদ সেলিম হোসেন) ফরিদুপুর সদরের বর্তমানে আলহাজ্ব আব্দুল খালেক ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত উপাধ্যাক্ষ হিসেবে কর্মরত। সরকারের সব সুযোগ সুবিধা গ্রহণ করে সরকার প্রধানের বিরুদ্ধে এ ধরনের পোস্ট ফৌজদারি অপরাধ।

একইসঙ্গে বেসরকারি কলেজ পরিচালনা নীতিমালা পরিপন্থি। কলেজের সভাপতি তারই আপন ভাই বিধায় কলেজ থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনো সম্ভাবনা নাই। তিনি ছাত্র থাকা অবস্থায় সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন বিধায় কলেজেও এ ধরনের রাজনীতির চর্চা অব্যাহত রেখেছেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বৃহস্পতিবার তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে পাঠিয়ে। মাউশি অধিদপ্তরের বেসরকারি কলেজ শাখার একজন উপ-পরিচালক জানান, তিনিসহ আরও কয়েকজন শিক্ষক ফেসবুকে ‘স্টেপ ডাউন হাসিনা ’ -এ ধরনের পোস্ট করেছে মর্মে আমাদের কাছে অভিযোগ এসেছে। সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কাজ চলছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলাম তার ফেসবুকে ‘স্টেপ ডাউন হাসিনা’ লেখায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ চেয়ে এবং তার সরকারের বিরুদ্ধে নানা কুৎসা রটনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার ব্যাখ্যা চাওয়া হয়।

এনএ