ফুলপুরে ভারতীয় ফেনসিডিলসহ প্রাইভেটকার জব্দ

ময়মনসিংহ প্রতিনিধি: ঢাকা-হালুয়াঘাট মহাসড়কে ময়মনসিংহের ফুলপুর থানা পুলিশের বিশেষ অভিযানে প্রাইভেটকার থেকে ৬৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে ফুলপুর থানার পুলিশ।

শনিবার (৭ জানুয়ারি) বিকালে পৌর শহরের গোদারিয়া মহাসড়কে হালুয়াঘাট থেকে আসা একটি প্রাইভেট কার থেকে এ ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় পুলিশ প্রাইভেটকারটি থামানোর চেষ্টা করলে ওই গাড়ির চালকসহ তিনজন মাদক কারবারি পালিয়ে যায়।

প্রাইভেটকারটি তল্লাশি করলে ৬৫ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় ওই প্রাইভেটকারও জব্দ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বোতলের গায়ে ইংরেজি ও হিন্দিতে লেখা এসব ফেনসিডিলের বাজার মূল্য প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা। খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরাই বেশি আসক্ত হচ্ছে এসব ফেনসিডিলের প্রতি। নতুন শিক্ষা বর্ষে এসব ছাত্র-ছাত্রীরা যেন এ নেশায় আসক্ত না হয়ে তাঁদের মূল্যবান সময় নষ্ট না হয় এসব বিবেচনায় পুলিশের বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে।

ফুলপুর থানা সূত্রে জানা যায়, ভারতীয় সীমান্তবর্তী হালুয়াঘাট থেকে ফেনসিডিল প্রাইভেটকারে বহন করা হচ্ছে . এমন গোপন সংবাদের ভিত্তিতে ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন, উপ-পরিদর্শক আব্দুল খালেকসহ সঙ্গীয় ফোর্স ঢাকা-হালুয়াঘাট মহাসড়কের গোদারিয়া নামক স্থানে অপেক্ষা করতে থাকে। এ সময় নীল রঙের দ্রতগামী একটি প্রাইভেটকার ঢাকা মেট্রো-প-১৫-২৯০৭ হালুয়াঘাট থেকে আসতে দেখে পুলিশ থামানোর জন্য সংকেত দেয়।

হঠাৎ প্রাইভেটকারটি থামিয়ে ড্রাইভারসহ তিনজন মাদক কারাবারি দ্রুতসময়ে দৌড়ে পালিয়ে যায়। প্রাইভেটকারটি তল্লাশি করলে দেখা যায় একটি হলুদ রঙের প্লাস্টিকের ব্যাগের ভেতরে রক্ষিত অবস্থায় ৬৫ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল। এ সময় প্রাইভেটকারে পাওয়া যায় ৬৫ বোতল ফেনসিডিল, একটি এনড্রয়েড মোবাইল সিম সংযুক্ত ও গাড়ির কাগজপত্র। পুলিশ প্রাইভেটকারটিকে জব্দ করে থানায় নিয়ে আসে। এ সময় প্রাইভেটকারের মালিক শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার তন্তর গ্রামের সাইফুল ইসলামের ছেলে মহর আলী (৪২)সহ অজ্ঞাত আরো দুজনকে আসামি করে মামলা করা হয়।

এ বিষয়ে ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, আসামিরা পালিয়ে গেলেও এরা মাদক কারবারি। প্রাইভেটকার থেকে উদ্ধার করা মোবাইল ফোনে গুরত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদেরকে গ্রেপ্তার করার জন্য চেষ্টা চলছে।

 

আইএনবি/বিভূঁইয়া