প্রচণ্ড গরমে ২৪ ঘণ্টায় ৫ মৃত্যু

আইএনবি ডেস্ক: প্রচণ্ড গরমে গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীর গোয়ালন্দে, বরগুনার তালতলীতে, বগুড়ার শেরপুরে, নীলফামারীর সৈয়দপুরে ও চট্টগ্রামের লোহাগাড়ায় হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রাজবাড়ী প্রতিনিধি জানান, গোয়ালন্দে হিটস্ট্রোকে নুরুল ইসলাম (৭৫) নামে অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বালিয়াডাঙ্গা গ্রামের এই বাসিন্দার পরিবারের সদস্যরা জানান, সকাল ১০টার দিকে প্রচ- গরমে হঠাৎ অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই মারা যান।

তালতলী (বরগুনা) প্রতিনিধি জানান, বরগুনার তালতলীতে পুকুর খননের সময় হিটস্ট্রোকে মো. নয়া মিয়া ফকির নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টারচরে এ ঘটনা ঘটে। তার বাবার নাম আমির আলী ফকির।

শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানান, হিটস্ট্রোকে আবদুস সালাম (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে গতকাল দুপুর আড়াইটার দিকে। তিনি সুঘাট ইউনিয়নের জোড়গাছা গ্রামের আবদুস সোবহানের ছেলে।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, সৈয়দপুরে প্রখর দাবদাহে জামিল আহমেদ (৬৭) নামে এক মোটরসাইকেল মিস্ত্রি মারা গেছেন। জানা গেছে, শহরের নতুন বাবু পাড়া মহল্লার এই বাসিন্দা গত মঙ্গলবার বিকাল আনুমানিক সাড়ে ৫টার দিকে হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন। তাকে সৈয়দপুর ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চুনতি ইউনিয়নে সামশুল আলম (৬০) নামে এক বৃদ্ধ কৃষকের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম চুনতি হাদুর পাহাড় এলাকায় কৃষি জমি থেকে তার মরদেহ পাওয়া যায়। কৃষক সামশুল আলম একই এলাকার মৃত ঠা-া মিয়ার ছেলে। স্থানীয়দের ধারণা, তীব্র গরমে ক্ষেতে কাজ করার সময় হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া