নির্বাচন ভালো না হলে চিন্তা করতে হবে

আইএনবি ডেস্ক: রংপুর-৩ আসনে লাঙলের প্রার্থী ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, মানুষ যদি মনে করে নির্বাচনটা ভালো হচ্ছে না তখন চিন্তা করতে হবে। আমাদের অনেক প্রার্থী শুধু অভিজ্ঞতা ও পরিচিতির জন্য নির্বাচনে এসেছেন। অনেকে নির্বাচনে এসে অর্থ কুলোতে পারছেন না। পরিবেশ ভালো নেই, হুমকিও রয়েছে। তাই অনেকে নিজে থেকেই সরে দাঁড়াচ্ছেন। এতে আমাদের দোষ দেওয়া কিছুটা উদ্দেশ্যমূলক।

গতকাল রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ মিলনায়তনে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। জি এম কাদের বলেন, তবে আমাদের সন্দেহ আছে কিছু কিছু আসনে সমঝোতা কিংবা ব্যক্তিগত উদ্দেশ্য নিয়ে মিডিয়ার সামনে বক্তব্য দিয়ে প্রার্থীরা সরে দাঁড়াচ্ছেন কি না। এটি সংগঠনের শৃঙ্খলাবিরোধী কাজ, নির্বাচনের পর তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, সাধারণভাবে আমার মনে হয় না আমাদের বিপুলসংখ্যক প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। বেশির ভাগ প্রার্থী যদি মনে করেন নির্বাচন ভালো হচ্ছে না, তারা নির্বাচন থেকে যদি সরে দাঁড়ান তবে আমাদের ওপর একটি চাপ সৃষ্টি হবে। জাপাপ্রধান বলেন, আমরা ৩০০ আসনে প্রার্থী দিয়েছি। সাধারণভাবে আমরা জানতাম ৩০০ আসনেই সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করার মতো প্রার্থী আমাদের নেই। তিনি বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত খুব বেশি খারাপ বলতে পারছি না। তবে ভোটারের আশঙ্কা উড়িয়ে দেওয়ার মতো নয়। বিগত দিনে স্থানীয় সরকার নির্বাচন, উপনির্বাচনে সবকিছু ভালো ছিল, মানুষ ভোটও দিয়েছে। কিন্তু ভোটের ফলাফলে আমাদের সন্দেহ ছিল। ফলাফল যেটা হওয়া উচিত ছিল সেটা হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাপা রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জাহিদুল ইসলাম, লোকমান হোসেন, আবদুর রাজ্জাকসহ স্থানীয় নেতারা।

 

আইএনবি/বিভূঁইয়া