নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নজিবুল বশর মাইজভান্ডারী

চট্টগ্রাম প্রতিনিধি: বাংলাদেশ তরীকত ফেডারেশন এর চেয়ারম্যান, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে সংসদ সদস্য প্রার্থী সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী নৌকা প্রতীকের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে তিনি এ ঘোষণা দেন।

এই আসন থেকে দশম ও একাদশ জাতীয় সংসদেরও সদস্য ছিলেন।

সরে দাঁড়ানোর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন দলের ভাইস চেয়ারম্যান ও তার ছেলে সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী।

তিনি জানান, চেয়ারম্যান সরে দাঁড়ালেও সারাদেশে বিটিএফ ৪১টি আসনে নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছে, যাবে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফের বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, নৌকার প্রার্থীর বিজয় সুনিশ্চিত করতে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছি। ফটিকছড়িতে আজ থেকে দলীয় নির্বাচনী প্রচার কার্যক্রম বন্ধ রাখা হবে। অতীতে নৌকা মার্কা নিয়ে ফটিকছড়ি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। প্রধানমন্ত্রী ও ১৪ দলের সাথে আগামীতেও কাজ করবো।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১২৩ আসনে প্রার্থী ঘোষণা করেছিল বাংলাদেশ তরীকত ফেডারেশন। চট্টগ্রাম বিভাগে দলের প্রার্থী ২৮ জন। দলটির প্রতীক ‘ফুলের মালা’। আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম শরিক তরীকত ফেডারেশন। গত দুটি জাতীয় নির্বাচনে তরীকতের সঙ্গে আওয়ামী লীগের নির্বাচনী সমঝোতা ছিল। তবে এবার ফটিকছড়ি আসনে আওয়ামী লীগও প্রার্থী দিয়েছে। দল থেকে মনোনয়ন পেয়েছেন খাদিজাতুল আনোয়ার সনি।

 

আইএনবি/বিভূঁইয়া