নিপাহ ভাইরাস কেড়ে নিল শ্বশুর-পুত্রবধূর প্রাণ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় গতকাল বুধবার বিকাল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে শ্বশুর ও পুত্রবধূর মৃত্যু হয়েছে। এর আগে ৮ ফেব্রুয়ারি তার শ্বশুর মারা যান।

মৃতরা হলেন- পুত্রবধূ ফরিদা বেগম (২৫) ও তার শ্বশুর আব্দুল হক। গৃহবধূ ফরিদা বেগম উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন মৃত আব্দুল হকের স্ত্রী রহিমা বেগম (৬০)।

এ ঘটনায় আইসিডিডিআরবির একটি টিম এ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছেন।

স্থানীয়রা জানায়, ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আব্দুল হকের পরিবার। এর দুই দিন পর আব্দুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। চরম অসুস্থ অবস্থায় গত ৭ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হওয়ায় ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

এ ব্যাপারে মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বলেন, ‘খবর পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরই মধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবির একটি টিম এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছেন।’

আইএনবি/বিভূঁইয়া