নিজের বাবাই কঙ্গনাকে গুলি করে মারতে চেয়েছিলেন

বিনোদন ডেস্ক: খুব অল্প বয়সেই হিমাচল ছেড়ে মুম্বাইয়ের পাড়ি দিয়েছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। তিনি কোনও ‘গডফাদার’ ছাড়াই নিজেকে স্ব-প্রতিষ্ঠিত করেছেন। তবে সে পথ মোটেও সহজ ছিল না। শুধু কঙ্গনার কর্মজীবনই নয়, তার ব্যক্তিগত জীবনেও অনেক ঝড় এসেছিল।

নিজের বাবা-মায়ের কাছে যে তিনি অবাঞ্ছিত সন্তান, তা আগেই জানিয়েছিলেন কঙ্গনা। এ বার সেই বক্তব্যকে আর স্পষ্ট করে দিলেন কঙ্গনার বাবা অমরদীপ রানাউত। এক সময় কঙ্গনাকে গুলি করে দিতে চেয়েছিলেন তাঁর বাবাই! মনোজ মনুতাসিরকে দেওয়া এক সাক্ষাৎকারে কঙ্গনা জানান, ছোটবেলা থেকে বাবার কাছ থেকে উৎসাহ পেয়েছিলেন স্বপ্ন দেখার। কিন্তু কঙ্গনার সেই স্বপ্নই যখন বড় হয়ে যায়, মেনে নিতে পারেননি তিনি। মু্ম্বাইতে ক্যারিয়ার গড়ার স্বপ্ন চেপে বসে। এ দিকে কঙ্গনার পরিবার চাইছেন, চন্ডীগড়ে নিজের পড়াশোনা চালিয়ে যান তিনি।

কিন্তু তিনি জানিয়ে দেন, পড়াশোনা চালিয়ে যাওয়ার বদলে তিনি একটু আলাদা ভাবে গড়তে যান ক্যারিয়ার। বাড়িতে জানান, সিনেমার মতো ভিন্ন কিছু পেশায় যেতে চান তিনি। মেয়ের এই সিদ্ধান্ত কঙ্গনার বাবার কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা ছিল। শুধু তাই নয়, আশপাশের মানুষ ও সমাজের কাছ থেকে কী প্রতিক্রিয়া আসতে পারে, তা নিয়েও পেয়েছিলেন ভয়। মেয়ের এমন সিদ্ধান্ত শোনার পর তাঁর যাবতীয় দায়িত্ব নিতে অস্বীকার করেন বাবা অমনদীপ।

কঙ্গনার কথায়, ‘আর পাঁচটা রাজপুত পরিবারের পুরুষদের মতো, তার বাবাও রেগে গিয়ে বলেন, আমার রাইফেল নিয়ে আসো, ওকে গুলি করে মেরেই ফেলব।’ তবে তার বাবার সে দিনের সিদ্ধান্তের জন্যই তিনি বর্তমানে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে পেরেছেন বলেই বিশ্বাস কঙ্গনার।

আইএনবি/বিভূঁইয়া