নওগাঁ জেলা লকডাউন

নঁওগা প্রতিনিধি : জেলা প্রশাসক গণবিজ্ঞপ্তি জারি করে আজ সন্ধ্যা ৬টা থেকে জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করার ঘোষণা দেন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ১১টি উপজেলাসহ নওগাঁ জেলা অবরুদ্ধ থাকবে।

বুধবার (১৫ এপ্রিল ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ওয়াহিদুল ইসলাম।

এর আগে মঙ্গলবার জেলা করোনা প্রতিরোধ কমিটির এক বৈঠকে সদস্যগণ সম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান সভার সভাপতি ও জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ।

জেলা ম্যাজিস্ট্রেট ওয়াহিদুল ইসলাম জানান, ইতোমধ্যেই জেলার প্রতিটি প্রবেশ দ্বারে বসানো নিরাপত্তা চৌকি আরো বেশি সতর্ক ও সক্রিয় করা হয়েছে। সরকারি বিধি নিষেধ কার্যকর করতে জেলা ও উপজেলা শহর, ইউনিয়ন ও প্রতিটি গ্রাম-জনপদে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো বেশি সতর্কতায় থাকতে বলা হয়েছে।

জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতার বাহিরে থাকবে। বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশ ও অন্যান্য আইন শৃঙ্খলাবাহিনী স্থানীয় জন-প্রতিনিধিদের সমন্বয়ের মাধ্যমে সম্মিলিত দ্বায়িত্ব পালন করবেন।

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়লেও এখনো মুক্ত রয়েছে নওগাঁ জেলা। তবে এরই মধ্যে অনেক জেলার বাসিন্দা ঢাকা, নারায়ণগঞ্জ ও অন্যান্য জেলা থেকে বাড়ি ফিরেছেন। তাদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রশাসনের এই কর্মকর্তা।

আইএনবি/বিভূঁইয়া