দ.আফ্রিকার পার্লামেন্টে ৩৬ ঘণ্টার ব্যবধানে ফের আগুন

আর্ন্তজাতকি ডেস্ক: দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে অবস্থিত পার্লামেন্ট (ন্যাশনাল অ্যাসেম্বলি) ভবনে স্থানীয় সময় সোমবার ফের বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এ নিয়ে ৩৬ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বারের মতো দেশটির পার্লামেন্ট ভবনে আগুন লাগার ঘটনা ঘটল। খবর বিবিসির।

আগুন লাগার পর পার্লামেন্ট ভবনের ছাদ থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। দমকল বাহিনীর সদস্যরা জানিয়েছেন, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

এর আগে গত রবিবার পার্লামেন্ট ভবনটিতে আগুন লেগেছিল। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুনে নেভানোর কথা বললেও তা পুরোপুরি নিভেছিল কিনা তা জানা যায়নি। রবিবারের আগুনে ভবনের পঞ্চম এবং ষষ্ঠ তলা পুরোপুরি ধ্বংস হয়ে যায়।

কর্তৃপক্ষ জানায়, কার্পেট এবং কাঠের মেঝের কারণে আবারও আগুন লাগতে পারে। পার্লামেন্টের মুখপাত্র মোলোতো মাথাপো জানিয়েছেন, বেশ কয়েকজন দমকল কর্মী আগুন নেভানোর জন্য সারারাত কাজ করেছেন।

প্রথমবার আগুন লাগুন লাগার ঘটনায় পুলিশ সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে। তাকে মঙ্গলবার আদালতে হাজির করা হবে। ধারণা করা হচ্ছে, পার্লামেন্ট ভবনে ওই ব্যক্তি অগ্নিসংযোগের পর চুরি করে থাকতে পারেন।

 

আইএনবি/বিভূঁইয়া