দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় শতশত যানবাহন

রাজবাড়ী প্রতিনিধি: ফরিদপুরের আটরশি জাকের মঞ্জিলের ওরস শেষ হওয়ার ফলে অতিরিক্ত যানবাহনের চাপে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় দীর্ঘ সারিতে দাঁড়িয়ে রয়েছে শতশত যানবাহন।

বিআইডাব্লিটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাবউদ্দিন  এ তথ্য  জানিয়েছেন ।

বুধবার (২ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে দৌলতদিয়ায় গিয়ে দেখা যায় ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় সাড়ে ৫ কিলোমিটার অংশ জুড়ে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক এবং দৌলতদিয়া থেকে ১৪ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ের ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় ৩ কিলোমিটার অংশ জুড়ে অপচনশীল পণ্য পরিবহনকারী ট্রাকের সারি রয়েছে।

দৌলতদিয়া ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, গাড়ির চাপ বেশি থাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। যাত্রীবাহী বাস ও পচনশীল দ্রব্য পরিবহনকারী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপারা করা হচ্ছে।

ময়মনসিংহ থেকে ওরসে আসা আব্দুর হাকিম মোল্লা বলেন, ‘দীর্ঘ সময় বসে থাকতে থাকতে অবসাদ কাজ করছে। ১০-১২ ঘণ্টা হয়ে গেল এই যানজটে। কখন ফেরিতে উঠতে পারব জানি না।’

বিআইডাব্লিটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো: শিহাবউদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় মিলিয়ে ১৯ টি ফেরি চলাচল করছে। আজকে বিকেলের মধ্যে যানবাহনের চাপ স্বাভাবিক হয়ে আসবে বলে আশা করা যাচ্ছে।’

 

আইএনবি/বিভূঁইয়া