তেজগাঁওয়ে কারখানা থেকে নিরাপত্তাকর্মীর মরদেহ উদ্ধার

আইএনবি ডেস্ক: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার কুনিপাড়ারর ‘জুয়েল ইন্ডাস্ট্রিজ’ নামের একটি কারখানায় থেকে মো. হাশেম (৬৫) নামের এক নিরাপত্তাকর্মীর রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (৯ জানুয়ারি) সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।

মরদেহটি উদ্ধারকারী ওই কারখানার শ্রমিক মো. জন্টু মিয়া জানান, সকাল ৮ টার দিকে শ্রমিকরা কারখানার ভেতরে প্রবেশ করে হাশেমকে রক্তাক্ত অবস্থায় মেঝেতে পরে থাকতে দেখে। তাকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল সাড়ে ৯টায় তাকে মৃত ঘোষণা করেন।

জন্টু বলেন, স্ক্রু তৈরির কারখানাটির মালিক এম এ জলিল। সেখানে ১৭ থেকে ১৮ জন শ্রমিক কাজ করেন। হাশেম সেখানে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করতেন এবং ভেতরেই থাকতেন। সকালে হাশেম তালা খুলে দিলে সবাই প্রবেশ করত। কিন্তু আজ সকালে এসে দরজাটি খোলা পাওয়া যায়। ভেতরে গিয়ে কারখানার মেঝেতে হাশেমকে রক্তাক্ত অবস্থায় পরে থাকতে দেখা যায়। এ ছাড়াও কারখানার বেশ কিছু মালামাল এলোমেলো অবস্থায় পরে ছিল। জন্টুর ধারণা, তাকে কেউ হত্যা করে হয়তো কিছু নিয়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, মরদেহটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে এবং বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে। মৃতের মুখমণ্ডল ও মাথায় রক্তাক্ত জখম ছিল বলে জানিয়েছেন তিনি।

নিহত হাশেমের গ্রামের বাড়ি কিশোরগঞ্জে বলে জানা গেছে। তার নিকট আত্বীয়রা কেউ না আসায় এখনো বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

আইএনবি/বিভূঁইয়া