ঢাবিতে নুরদের ওপর ছাত্রলীগের হামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরসহ তার সহযোগীদের মারধর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

বুধবার (২ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত আহতদের সংখ্যা নিশ্চিত করা যায়নি।

তবে আহত অবস্থায় ১১ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারা হলেন- মেহেদী হাসান (২৩), রাকিব (২৫), তোফায়েল আহমেদ (২৫ ), মো. রাকিব (২৮), আব্দুর জাহের (৩০), সাব্বির (২৫), সাদ (২৩), তুহিন (২৫), ইউসুফ (২৩), আকাশ (২২) ও কামরুজ্জামান(৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্র অধিকার পরিষদের সমাবেশের আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নেতৃত্বে ক্যাম্পাসে মহড়া দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা শাহবাগের দিক থেকে মিছিল নিয়ে টিএসসি আসা মাত্রই তাদের উপর অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ। এসময় ভিপি নুরের উপর ছাত্রলীগের নেতাকর্মীরা ঝাপিয়ে পড়ে। নুর ও তার সহযোগীদের মারতে মারতে টিএসসি থেকে দোয়েল চত্বরের দিকে নিয়ে যায়।

বিরোধী রাজনৈতিক দলের উপর হামলা-মামলা, জনসাধারণ ও শিক্ষার্থীদের জানমালের ক্ষয়ক্ষতি ও হয়রানি, মাদ্রাসা শিক্ষার্থী হাফেজ রেজাউল হত্যা ও বুয়েট শিক্ষার্থীদের আটকের প্রতিবাদে বিকেল চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে বিক্ষোভ এ সমাবেশ ডাকে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা।

আইএনবি/জেডআর