ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকায় মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চারটি লেন পৌনে এক ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছেন । বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ওই সড়ক অবরোধ করেন তারা।

মহাসড়ক থেকে কলেজ পর্যন্ত নির্মাণাধীন সড়কের নির্মাণকাজে বাধা দেওয়ার প্রতিবাদে পাঁচ শতাধিক শিক্ষার্থী মহাসড়কে আসবাবপত্র ফেলে এ অবরোধ সৃষ্টি করেন। এলাকাবাসী ও শিক্ষার্থীদের একটি অংশ মানববন্ধন করে এতে অংশগ্রহণ করেন।

কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী আদনান, মামুন এবং আফসানাসহ অন্য শিক্ষার্থীরা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে কলেজ পর্যন্ত প্রায় ৩০০ মিটার সড়কের সংস্কারকাজ স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে গত এক সপ্তাহ আগে থেকে শুরু হয়।

শিক্ষার্থী এবং এলাকাবাসী জানান, ২০০৩ সাল থেকে কলেজ প্রতিষ্ঠার পর এ রাস্তাটি কলেজের একমাত্র এবং প্রধান সড়ক। গত সোমবার থেকে স্থানীয় বন বিভাগ রাস্তাটি সংস্কার করার কাজে বাধা দেয়।

বেলা পৌনে ১২টার দিকে গাজীপুরের জেলা প্রশাসক বিষয়টি সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

জেলা প্রশাসক বলেন, ‘বন বিভাগের সঙ্গে নির্মাণাধীন রাস্তাটির সমস্যা রয়েছে। বিষয়টি সমাধানের জন্য যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষার্থীদের এ প্রতিশ্রুতি দেওয়া হলে তারা অবরোধ তুলে নিয়েছে।’

 

আইএনবি/বিভূঁইয়া