খোকনকে আদালতে হাজিরা দিতে ছাত্রদলের পদবঞ্চিতদের বাধা

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকনের আদালতে আত্মসমর্পণ প্রতিহত করতে আদালত প্রাঙ্গণসহ সড়কে অবস্থান নেয় ছাত্রদলের পদবঞ্চিত নেতারা।

আজ বৃহস্পতিবার খাইরুল কবির খোকন নরসিংদী আদালতে জামিন নিতে আসবেন এই খবর পেয়ে ছাত্রদলের পদবঞ্চিত নেতারা মাইনুদ্দিনের নেতৃত্বে সকাল ১০টা থেকেই স্টেডিয়ামের সামনে রাস্তা অবরোধ করে রাখে এবং বিক্ষোভ মিছিল করে। এ সময় হাইকোর্টের আইনজীবীরা আদালতে ঢুকতে চাইলে পদ বঞ্চিত নেতারা ৩টি গাড়ি ভাঙচুর করে। এ সময় আদালত প্রাঙ্গনে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আদালত প্রাঙ্গনে পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়।

ছাত্রদলের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে আন্দোলন করে আসছে ছাত্রদলের পদ বঞ্চিত নেতারা। এরই ধারাবাহিকতায় ২৫ মে ছাত্রদলের পদ বঞ্চিত নেতারা মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ মিছিলে বের করে। ওই সময় মিছিলে দুর্বৃত্তরা গুলি ছুড়ে। তাতে ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল গুলিবিদ্ধ হয়। পরে ঢাকা নেওয়ার পর তাদের মৃত্যু হয়। এ ঘটনায় খাইরুল কবির খোকন ও তার স্ত্রীসহ ৩০ জনের বিরুদ্ধে নিহত সাদেকুরের ভাই আলতাফ হোসেন মামলা করেন।

আজ বৃহস্পতিবার খাইরুল কবিব খোকন আদালতে আত্মসমর্পণের জন্য নরসিংদী আসছেন এমন খবরে ছাত্রদলের পদ বঞ্চিত নেতারা বিক্ষোভ মিছিল ও প্রতিহতের করার চেষ্টা করে। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

নরসিংদী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এ টি এম শহিদুল ইসলাম সোহাগ জানিয়েছেন, নরসিংদীতে জোড়া হত্যা মামলায় আসামিরা আজকে কোর্টে হাজির হওয়ার কথা ছিল। এ ঘটনাকে কেন্দ্র করেই একটি পক্ষ আদালত এলাকায় অবস্থান নেওয়ার চেষ্টা করে। আমরা তাদেরকে সড়ক থেকে সরিয়ে দেই। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখার জন্য পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া