খুলনায় রূপসা ঘাটে খেয়া পারাপার বন্ধ

খুলনা প্রতিনিধি: খুলনায় যাত্রী প্রতি এক টাকা ভাড়া বাড়ানোর দাবিতে পূর্ব ও পশ্চিম রূপসা ইঞ্জিনচালিত নৌকা মাঝি সংঘ খেয়া পারাপার বন্ধ রেখেছে।

শনিবার (২২ অক্টোবর) সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টা ঘাট পারাপার বন্ধ রাখা হবে বলে জানা গেছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানি তেলের মূল্য বাড়ার কারণে এই কর্মসূচি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি মো. রেজা ব্যাপারী ও সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন ব্যাপারী। ইতোমধ্যে রূপসা ঘাটে এ সংক্রান্ত একটি ব্যানার লাগানো হয়েছে।

মাঝি সংঘের সভাপতি মো. রেজা ব্যাপারী বলেন, জ্বালানি তেলের মূল্য বাড়ানোর কারণে সকল পরিবহনের ভাড়া বেড়েছে। এমন কি নিত্য প্রয়োজনীয় পণ্যের দামও পূর্বের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। অথচ নানা প্রতিকূলতার কারণে রূপসা ঘাটের ট্রলার ভাড়া বাড়েনি। তাই আমরা যাত্রী প্রতি এক টাকা ভাড়া বাড়ানোর দাবি জানিয়েছি।

সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ ব্যাপারী বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানি তেলের মূল্য বাড়ার কারণে ঘাট পারাপারে যাত্রী প্রতি এক টাকা ভাড়া বাড়ানোর দাবিতে আমরা খুলনা সিটি করপোরেশনের মেয়র, খুলনা জেলা প্রশাসক, রূপসা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে লিখিত আবেদন করেছি। কিন্তু এতে কোনো ফল না পেয়ে আমাদের ইউনিয়নের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সভায় সর্বসম্মত সিদ্ধান্ত ও রেজুলেশন মোতাবেক এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে শুক্রবার ভোর ৬টা থেকে ১৮টি রুটে বাস ও খুলনা থেকে কয়রাসহ তিনটি রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। দুই দিনের জন্য স্ব স্ব শ্রমিক ও মালিকরা এ ধর্মঘটের আহবান করেন।

আইএনবি/বিভূঁইয়া