খালের পানি ভাগাভাগি নিয়ে সংঘর্ষে নিহত ১

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরের মধুসুদনপুর শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যার আগ মুহূর্তে উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের সিরাজপুর হাটখোলায় খালের পানি ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব নিরসনে শালিসি বৈঠক চলাকালে দুইপক্ষের সংঘর্ষে রহমত মল্লিক (৬০) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত সাতজন। পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে।

সংঘর্ষে আহতদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে রহমত মল্লিকের মৃত্যু হয়।

নিহত রহমত মল্লিক মধুসুদনপুর গ্রামের মৃত দিরাজতুল্লাহ মল্লিকের ছেলে।

আহতরা হলেন, মদুসুদনপুর গ্রামের মৃত নুরালী গাজীর আয়ুব আলী (৪৫), শফিকুল (৩৫), রফিকুল (৫০), জমাত আলী (৫৫) ও রেজাউল আলী (৪৭) ও রফিকুল গাজীর ছেলে আলামিন (২২) ও মিজানুর মল্লিকের ছেলে মিয়ারাজ (২৮)।

আহত আলামিন বলেন, খালটা নিয়ে বেশ কিছুদিন ঝামেলা চলছিল। চেয়ারম্যান উভয়পক্ষকে ডেকে বিচার করার সময় আমাদের ওপর হামলা করে। এতে আমার আব্বা এবং আমিসহ আরো বেশ কয়েকজন আহত হই।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, সিরাজপুর হাটখোলায় শালিসে সংঘর্ষের ঘটনায় একজন মারা গেছে। ইতোমধ্যে নিহত রহমত মল্লিকের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় দুজনকে পুলিশ গ্রেফতার করেছে। নিহতের মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

 

আইএনবি/বিভূঁইয়া