ক্যাপ্টেন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

আইএনবি নিউজ: বুধবার ঢাকার জেলা ও দায়রা জজ আদালত থেকে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন আব্দুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করা হয়েছে। এখন এ পরোয়ানা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হচ্ছে।

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আদালতের কাজ চলছে। আজই পরোয়ানা জারি হবে। পাবলিক প্রসিকউটর আব্দুল্লাহ আবুও বলেন, আদালতের প্রক্রিয়া চলছে।

এর আগে গতকাল মঙ্গলবার তাকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে হাজির করে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এসময় বঙ্গবন্ধু হত্যা মামলায় তাকে গ্রেফতার না দেখানো পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে কাউন্টার টেরোরিজম। পরে ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াৎ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল আদালত থেকে বের হয়ে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ বলেন, আদালতে আমরা মাজেদকে জিজ্ঞেস করেছিলাম কলকাতায় কেন ছিলেন, জবাবে মাজেদ বলেছেন, আমি তো কিছু জানি না। কবে দেশে এসেছেন জানতে চাইলে মাজেদ জানিয়েছেন, মার্চ মাসের মাঝামাঝি সময়ে দেশে এসেছেন।

হেমায়েত উদ্দিন বলেন, গাবতলী বাসস্ট্যান্ড এলাকা সোমবার রাত পৌনে ৪টার দিকে রিকশাযোগে যাওয়ার সময় মাজেদকে আটক করা হয়। পরিচয় জানতে চাইলে মাজেদ সঠিক পরিচয় দেননি। উল্টাপাল্টা কথা বললে পুলিশের সন্দেহ হয়। এরপর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে পুলিশ নিশ্চিত হয় যে, মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি।

আইএনবি/বিভূঁইয়া