কর্মহীনদের খাদ্য সামগ্রি দিচ্ছেন সাংসদ নাহিম রাজ্জাক

শরীয়তপুর প্রতিনিধি
করোনাভাইরাসে অসহায় গোটা দেশ। ভাইরাসের প্রাদুর্ভাবে হতদরিদ্র, ছিন্নমূল, দিনমজুর ও অসহায় মানুষের পাশাপাশি নিম্ন-মধ্যবিত্ত আয়ের মানুষরাও এখন দিশাহারা হয়ে পড়েছেন। মহামারি মোকাবিলায় নিম্ন আয়ের মানুষের মাঝে মধ্যে খাদ্য সহায়তা প্রদান করছে সরকার। জেলা-উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে এসব ত্রান সামগ্রী বিতরণ করা হচ্ছে। সরকার দলীয় সাংসদসহ সকল জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মীসহ বিত্তবান অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় শরীয়তপুর- ৩ আসনের ডামুড্যা-গোসাইরহাট ও ভেদরগঞ্জ উপজেলার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন নাহিম রাজ্জাক এমপি। করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর হতেই সাংসদ নাহিম রাজ্জাকের নির্দেশনায় গোটা নির্বাচনি এলাকায় বিনামূল্যে মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ করছে দলীয় নেতাকর্মী। গত কয়েক দিন ধরে পরিচ্ছন্ন সামগ্রীর সঙ্গে খাদ্য সামগ্রি বিতরণ শুরু হয়েছে। দলীয় নেতাকর্মীরা কর্মহীন বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রি।

সাংসদের পক্ষে পুরো বিতরণ কার্যক্রম সমন্বয় করছেন ডামুড্যা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ। এছাড়া তিন উপজেলার জনপ্রতিনিধি, আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, সহযোগি সংগঠনের নেতারা কার্যক্রমে সহায়তা করছেন।

গত বুধবার ডামুড্যা পৌরসভার প্রায় ৭ শতাধিক কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে সাড়ে ৭ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি পেয়াজ, ২ কেজি আলু, তেল ও সাবান দেয়া হচ্ছে। এছাড়া কনেশ্বর ইউনিয়নের ৫ শতাধিক পরিবারকেও এ সহায়তা দেয়া হয়।

ডামুড্যা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ বলেন, আমাদের নেতা নাহিম রাজ্জাক এমপির উদ্যোগে ডামুড্যা-গোসাইরহাট ও ভেদরগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নে খাদ্য সামগ্রি বিতরণ করা হচ্ছে। উপজেলার সিনিয়র নেতাদের পরামর্শ অনুযায়ী, স্থানীয় জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের মাধ্যমে প্রতিটি অসহায় পরিবারকে সহায়তা করা হবে। এমপি সাহেব অসহায় পরিবারের কেউ যেন বাদ না পড়ে, সেটা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন ।