কর্মহীনদের ঈদ উপহার দিলো ঢাকা দক্ষিন স্বেচ্ছাসেবকলীগ কামরুল হাসান রিপন

নিজস্ব প্রতিবেদক

করোনা প্রাদুর্ভাবের পর থেকে ঢাকা-৫ সংসদীয় আসনের ব্যক্তিগত উদ্যোগে এখন পর্যন্ত প্রায় ১৫ হাজার মানুষের কাছে পৌঁছে দিয়েছেন ত্রান সহায়তা। পবিত্র রমজান মাস শুরু হওয়া পর থেকে ত্রানের সঙ্গে চলছে ইফতার বিতরন। প্রতিদিন সংশ্লিষ্ট আসনের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে নিজের হাতে ইফতার পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের এই নেতা। এখন পর্যন্ত ১৩ হাজার পরিবারের কাছে ইফতার পৌছে দিয়েছেন তিনি। প্রতিদিন ৬’শ পরিবারের হাতে তুলে দিচ্ছেন ইফতার সামগ্রী।
এ বিয়ষে জানতে চাইলে কামরুল হাসান রিপন বলেন, ‌ শেখ হাসিনার নেতৃত্বে ও নির্দেশনা অনুযায়ী করোনা মোকাবিলায় কাজ করছে স্বেচ্ছাসেবক লীগ। এই সংকটে খেটে খাওয়া নিম্নআয়ের মানুষ খুব সংকটে আছে। শুধু নিম্ন আয়ের নয়, মধ‌্যবিত্তও অনেক পরিবার আছে যারা খুব সংকটে দিন কাাটচ্ছে, অথচ তারা মুখে বলতে পারছে না। এসব মানুষকে খুঁজে খুঁজে তাদের জন‌্যও কিছু করছি। জাতির এই সংকটে আমাদের মানবিকতার হাতটা বাড়িয়ে তাদের পাশে দাড়ানোটা জরুরী। সংগঠন এবং ব্যক্তিগত উদ্যোগে তাদের জন্য কাজ করে যাচ্ছি। করোনার বিরুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত মানুষের পাশে দাড়ানোর এই কর্মসূচি অব্যাহত রাখবো।
রিপন জানান, ঈদকে সামনে রেখে অসহায় সুবিধাবঞ্চিত ৩ হাজারের বেশি মানুষকে ঈদ উপহার দেবেন তিনি। মঙ্গলবার থেকে এই কর্মসূচি শুরু করবেন তিনি। এই ঈদ উপহারের থাকছে পোলাও চাল, ডাল থেকে শুরু করে সেমাই, চিনিসহ অনেক কিছু।