করোনার নমুনা পরীক্ষায় অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে করোনার নমুনা পরীক্ষায় নমুনা সংগ্রহকারীদের বিরুদ্ধে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গাজীপুরের সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন নগরীর চান্দনা হাই স্কুল এন্ড কলেজের এক শিক্ষার্থী।

অভিযোগে বলেন, গত ৮ আগস্ট ওই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী আনিকা আক্তার লুবনা স্কুল মাঠ সংলগ্ন কেন্দ্রে তার করোনার নমুনা প্রদান করেন। এক দিনের মধ্য ওই নমুনার রিপোর্ট এনে দিবেন বলে ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নমুনা সংগ্রহকারী তার কাছ থেকে অতিরিক্ত ৮০০ টাকা নেন। পরে রিপোর্ট আনতে গেলে তিনি ওই রিপোর্ট দিতে পারেনি। অথচ নমুনা পরীক্ষা করতে সরকার নির্ধারিত ১০০ টাকা নেওয়ার কথা।

সোমবার ফের রিপোর্ট আনতে ওই কেন্দ্রে গেলে বিলকিস আক্তার নামে নমুনা সংগ্রহকারী তাকে পুলিশে দেওয়ার ভয় দেখায়। পরে ওই শিক্ষার্থী বিষয়টি তার অভিভাবক ও ওই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মজিবুর রহমানকে অবহিত করেন।

শিক্ষার্থী আরও জানায়, ওই দিন তার সামনে আরও দুইজনের কাছ থেকেও অতিরিক্ত ৮০০ টাকা করে নিয়েছে। এ ঘটনায় সে সোমবার বিকালে গাজীপুরের সিভিল সার্জনের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে।

এদিকে কয়েকজন ভুক্তভোগী অভিযোগ করেন, ওই কেন্দ্রে দায়িত্বরত উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, স্যাম্পল সংগ্রহকারী ও অফিস সহায়ক মিলে একটি সিন্ডিকেট তৈরি করে দ্রুত রিপোর্ট এনে দেয়ার নাম করে বিভিন্ন জনের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। এ নিয়ে কয়েকবার বাদানুবাদের ঘটনা ঘটে।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, এমন কোনো অভিযোগ এখনো তিনি হাতে পাননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইএনবি/বিভূঁইয়া