আশুলিয়ায় ডাকাতি-ছিনতাইয়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় ডাকাতি ও ছিনতাইয়ের প্রতিবাদে ভুক্তভোগীসহ স্থানীয়রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন । এসময় সড়কের দু’পাশে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায় ও দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

গতকাল মঙ্গলবার (২২ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা সড়কের কবিরপুর এলাকায় পোশাক শ্রমিককে মারধর ও ছিনতাইয়ের ঘটনা ঘটলে বিক্ষোভ করেন স্থানীয়রা। পরে রাত সাড়ে ১০টার দিকে বিক্ষুদ্ধ এলাকাবাসীকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।

 

খোঁজ নিয়ে জানা যায়, আশুলিয়ার জিরানী থেকে কবিরপুর পর্যন্ত রাস্তার উভয় পাশ ফাঁকা থাকে। আশে পাশে কোনো প্রতিষ্ঠান বা বাড়ি নেই। ল্যাম্প পোস্টও নেই। এক পাশে বাগান, অন্যপাশে রেডি স্টেশনের এরিয়ার দেয়াল।   ফলে হেঁটে আসা বা রিকশা করে মানুষদের ছিনতাই করে সহজেই ছিনতাইকারী দেয়াল টপকে বা নিচের ফাঁকা দিয়ে দেয়ালের ভেতরে রেডিও স্টেশনের জঙ্গলে পালিয়ে যায়। কখনো পথচারীদের অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনাও রয়েছে।

ছিনতাইয়ের কবলে পড়া পোশাক শ্রমিকের নাম মো. রফিক। তিনি কারখানা থেকে বাসায় ফিরছিলেন।

বিক্ষুব্ধ এলাকাবাসী জানায়, এই স্থানে প্রতিনিয়ত ছিনতাই হয়। পোশাক শ্রমিক, পথচারি কেউ বাদ যায় না। আজও রফিক নামের এক পোশাক শ্রমিক সাইকেলযোগে কারখানা থেকে বাড়ি ফেরার সময় ছিনতাইকারীর কবলে পরেন। তাকে মারধর করে কান জখম করে সড়কের পাশের একটি জঙ্গলে নিয়ে কাছে থাকা সব কিছু ছিনতাই করে পালিয়ে যায় ছিনতাইকারীরা।
পরে রফিকের কান্নার শব্দ শুনতে পেয়ে স্থানীয়রা এগিয়ে এসে রফিককে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা ছিনতাইকারীদের বিরুদ্ধে ব্যবস্থা ও স্থায়ী সমাধানের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

ভুক্তভোগী এক নারী বলেন, এখানে নারীরাও অনেক সময় ছিনতাইসহ লাঞ্ছিত হয়। সিসি ক্যামেরা ও ল্যাম্পপোস্টের ব্যবস্থা করতে হবে।

আশুলিয়া থানার পরিদর্শক আব্দুর রাশিদ বলেন, স্থায়ীভাবে টহল রাখা বা চেকপোস্ট বসানো হবে। পাশাপাশি দ্রুত অপরাধীদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। মহাসড়কের ল্যাম্প পোস্ট বসানোর ব্যাপারও উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন বলে আশ্বাস দেন তিনি।

আইএনবি/বিভূঁইয়া