অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে মানবিক যুবলীগ

সুনামগঞ্জ সংবাদদাতা

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মরণঘাতক কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রভাব পড়েছে বোরো ধান আবাদে। জমিতে শত শত একর পাকা ধান নিয়ে বিপাকে পড়েছেন হাওর অঞ্চলের কৃষক। শ্রমিক এবং ধান কাটার মেশিন সংকটে পড়েছেন তারা। নির্দিষ্ট সময়ের মধ্যে ধান কাটতে না পারলে অকাল বন্যা এবং পাহাড়ি ঢলে ফসল তলিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মইনুল হোসেন নিখিলের নির্দেশনায় কৃষকের এমন অসহায় সময়ে পাশে দাঁড়াতে শুরু করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

গতকাল সোমবার সুনামগঞ্জের কৃষদের ধান কেটে বাড়িতে তুলে দিয়েছে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা। সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপলের নেতৃত্বে যুবলীগের অর্ধশতাধিক নেতাকর্মী সদর উপজেলার গৌরারং ইউনিয়নের ভেড়াজালী গ্রামের হাওরে দিনভর কৃষকের বোরো ধান কেটে দেন। ধান কাটতে অন্যদের মধ্যে অংশ নেন সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মো. আবুল হোসেন,সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. জেবুল মিয়া,যুবলীগ নেতা মো. রমজান মিয়া প্রমুখ।

সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল বলেন, করোনার কারণে দেশের অন্যান্য জেলা থেকে চলতি বোরো মৌসুমে ধান কাটতে সুনামগঞ্জের হাওরে কোন শ্রমিক না কৃষকরা বিপাকে পড়েছে। তাই রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মইনুল হোসেন নিখিলের নির্দেশনায় আমরা সুনামগঞ্জ জেলা যুবলীগের প্রতিটি নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়ে তাদের ধান কাটায় সহযোগিতা করছি। এই সহযোগিতা অব্যাহত থাকবে।