অপহৃত ছাত্রীকে উদ্ধার, এক অপহরণকারী আটক

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গা থেকে লালমনিরহাটের কালীগঞ্জ থানার অপহৃত এক স্কুলছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় মো. হৃদয় চকিদার (২২) নামে এক অপহরণকারীকে আটক করা হয়েছে।

নলডাঙ্গা থানাধীন মির্জাপুর দিয়ার গ্রাম থেকে বৃহস্পতিবার (০৫) ভোর ৪টার সময় তাকে আটক ও অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়। সকালে র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হৃদয় চকিদার শরিয়তপুর জেলার জাজিরা থানার কিনাউল্লাহ মাদবরকান্দি গ্রামের মৃত লাল মিয়া চৌকিদারের ছেলে। আর অপহৃত স্কুলছাত্রীর বাড়ি লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার দলগ্রাম গ্রামে। সে স্থামীয় একটি স্কুলের দশম শ্রেণির ছাত্রী।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১ জানুয়ারি সকাল অনুমান ৯টার সময় লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার দলগ্রাম গ্রাম আসামি হৃদয় চকিদারসহ অন্য আসামিরা পরস্পরের সহযোগিতায় ওই স্কুলছাত্রীকে অপহরণ করে। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানায় আসামিদের নামে একটি অপহরণ মামলা দায়ের করেন।

কালিগঞ্জ থানার মামলা নং-০৬, তারিখ ০৫/০১/২০২৩, ধারা ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং-০৩) এর ৭/৩০। এ ঘটনায় অপহৃত ওই স্কুল ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীকে আটকে অভিযানে নামে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৩)।
পরে তথ্যপ্রযুক্তি ও বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের অবস্থান শনাক্ত করে র‌্যাব-১৩। এ অবস্থায় র‌্যাব-৫ রাজশাহীর একটি অপারেশন দলের সহযোগিতায় নলডাঙ্গা থানাধীন মির্জাপুর দিয়ার গ্রাম হতে তাকে গ্রেফতার ও অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়।

এতে নেতৃত্বে দেন র‌্যাব-৫, নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং কোম্পানি উপ-অধিনায়ক ও সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম। এতে সহযোগিতা করেন রংপুর র‌্যাব-১৩, এর একটি অপারেশন দল।

পরবর্তীতে আসামি ও ভিকটিমকে লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া