শরীয়তপুরে মা ইলিশ বহনের দায়ে মহিলাসহ ৩৩ জন আটক

শরীয়তপুর প্রতিনিধি
নিষেধাজ্ঞা অমান্য করে শরীয়তপুরের জাজিরা, নড়িয়া,ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলার পদ্মা নদীতে অবাধে ইলিশ মাছ শিকার করছেন জেলেরা। এই সুযোগে জেলার ৬ টি উপজেলা থেকে সাধারণ মানুষ গিয়ে ইলিশ মাছ খাওয়া এবং এলাকায় এনে বিক্রি করা জন্য জেলেদের জাল থেকে মাছ কিনে বস্তা, ব্যাগ ভরে নিয়ে আসেন। জেলের জাল থেকে ইলিশ মাছ নিয়ে অনন্য উপজেলা পার হয়ে আসলেও সদর উপজেলার পালং মডেল থানা পুলিশের জালে আটকে যায় তারা।

বৃহস্পতিবার ও শুক্রবার সদর উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান মা ইলিশ বহনের দায়ে মহিলাসহ ৩৩ জনকে আটক করে পালং মডেল থানা পুলিশ। আটক মাছ বহন কারীদের শুক্রবার রাত সারে ৮ টায় সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট মাহবুর রহমান শেখ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের মধ্যে ২৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও ১০ জনকে জরিমানা করে ছেড়ে দেন। উদ্ধারকৃত ২৫ মন ইলিশ মাছ বিভিন্ন এতিম খানায় বিতরন করা হয়।
পালং মডেল থানার অফিসার ইনচার্জ আসলাম উদ্দিন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে জেলেদের কাছ থেকে ইলিশ মাছ কিনে আনলেও পালং মডেল থানা এলাকা দিয়ে কেউ মাছ ঘরে নিয়ে যেতে পারবে না। আমাদের অভিযান অব্যাহত থাকবে।