ধর্মঘট প্রত্যাহার, রেল চলাচল শুরু

আইএনবি ডেস্ক:
রানিং স্টাফদের ডাকা ধর্মঘট প্রত্যাহারের পরে ঢাকা থেকে সারা দেশে ট্রেন চলাচল শুরু হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) বেলা ১টা ৩৯ মিনিটে সিলেটগামী পারাবত এক্সপ্রেস কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়।

এ দিনি সকাল থেকে রেলওয়ের রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী অঘোষিত ধর্মঘটের কারণে বিপাকে পড়েন যাত্রীরা। সকাল ছয়টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১৮টি ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটে। শিডিউল আজ বা আগামীকালের মধ্যে ঠিক হয়ে যাবে বলে জানান রেল কর্মকর্তারা।

পরিস্থিতি সামাল দিতে বুধবার সকাল সাড়ে নয়টার দিকে কমলাপুর রেলস্টেশনে আসেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তার সঙ্গে ছিলেন রেল সচিব হুমায়ুন কবীর ও রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার। বেলা পৌনে ১২টার দিকে রানিং স্টাফরা রেলমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় রেলমন্ত্রীর আশ্বাসে রানিং স্টাফরা কাজে যোগ দেবেন বলে জানান। তবে স্টাফদের একাংশ ধর্মঘট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। এরপর দুপুর পৌনে ২টার দিকে ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতির যুগ্ম সম্পাদক সাইদুর রহমান বলেন, রেলমন্ত্রী যেহেতু আমাদের দাবি মেনে নিয়েছেন। তাই আমরা সবাই নিজ নিজ কর্মস্থলে ফিরে যাচ্ছি।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, আন্দোলনের কারণে সকাল থেকেই সারা দেশে রেল যোগাযোগ বন্ধ ছিল। এখন যেহেতু আন্দোলন তুলে নিয়েছে তাই আমরা সকাল থেকে যে সব ট্রেন যায়নি সেগুলো আগে ছাড়ার চেষ্টা করব।

রেল চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন বিভিন্ন রুটের যাত্রীরা। বুধবার ভোর থেকেই বিভিন্ন গন্তব্যের হাজারো যাত্রী কমলাপুর রেলস্টেশনে আসেন। রেল চলাচল বন্ধ থাকায় ঘণ্টার পর ঘণ্টা তাদের স্টেশনে বসে থাকতে হয়।

আইএনবি/বিভূঁইয়া