শিক্ষার্থীরা তিন দফা দাবিতে শাহবাগে রাস্তা অবরোধ

1

আইএনবি নিউজ: শাহবাগে রাস্তা অবরোধ করেছিলেন সাধারণ মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থীরা। সেশনজট কমাতে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নসহ তিন দফা দাবিতে এ অবরোধ করেন। পুলিশের পক্ষ থেকে তাদের দাবির বিষয়টি কর্তৃপক্ষকে জানানো এবং বাস্তবায়নের আশ্বাস পেয়ে প্রায় আড়াই ঘণ্টা পর রাস্তা ছেড়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

রবিবার বেলা ১১টার দিকে রাস্তা বন্ধ করে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেন। বেলা দেড়টার দিকে তারা রাস্তা ছাড়েন।

শাহবাগ থানার ইন্সপেক্টর অপারেশন মাহবুবুর রহমান বলেন, বেলা ১১টা থেকে মেডিকেল শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন। পুলিশ তাদেরকে বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। দুপুর দেড়টা থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ থেকে সরে আসেন।

এর আগে শিক্ষার্থীরা তিন দফা দাবিতে রাস্তা অবরোধ করেন। তাদের দাবিগুলো হলো— করোনা মহামারিতে পরীক্ষার বিকল্প দিতে হবে, অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী ধাপের অনলাইন ক্লাস শুরু করতে হবে এবং পরীক্ষা ও ক্লাসসংক্রান্ত সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে হবে।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বেলা ১১টার দিকে সাধারণ মেডিকেল এবং ডেন্টালের প্রায় চারশ শিক্ষার্থী শাহবাগ মোড়ে অবস্থান নেন। এ সময় শাহবাগে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগ পোহাতে হয় সাধারণ যাত্রীদের।

আইএনবি/বিভূঁইয়া