“জনতার মঞ্চ ফাউন্ডেশন” কর্তৃক ইফতার ও ঈদসামগ্রী বিতরণ

28

নিজস্ব প্রতিনিধি: রাজধানীর ঢাকার রাস্তায় “জনতার মঞ্চ ফাউন্ডেশন” ইফতার বিতরণ করেন ‌।

আজ শনিবার (৮মে) বিকাল থেকে ইফতারের পূর্ব পর্যন্ত ছিন্নমূল মানুষ সহ, রিক্সাচালক, সিএনজি চালক, এবং অন্যান্য পেশাজীবিদের মাঝে ইফতার বিতরণ করেন।

এর আগে গত ১৬ এপ্রিল থেকে শুরু করে এ পযন্ত প্রায় ৩৫০জন মানুষের মাঝে সাহরী বিতরণ করেন “জনতার মঞ্চ ফাউন্ডেশন”।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় দেশজুড়ে সরকারঘোষিত লকডাউন চলছে। এমতাবস্থ্যায় কর্মহীন হয়ে পরেছে অনেক মানুষ। সেসব কর্মহীন হয়ে পড়া অসহায় ছিন্নমুলদের পাশে সাধ্যনুযায়ি সহযোগিতা করেছেন সংগঠনটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া বলেন, রমজানের প্রথম সপ্তাহের শুরু থেকেই আমরা সংগঠনের ব্যানারে ছিন্নমূলসহ রোজদারদের জন্য সাহরী বিতরণ করেছি তিনটি ধাপে। পরবর্তিতে কিছু মধ্যবিত্ত পরিবারের মাঝে কিছু ঈদসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করি।

 

আমরা এ পর্যন্ত প্রায় ৫শ মানুষের মুখে সাহরী ও ইফতার তোলে দিয়েছি। মানুষ মানুষের জন্য এ স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছায় নিজের ইচ্ছায় আমরা আরো বেশি অসহায়, ছিন্নমূল, বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে চাই। কিন্তু আমাদের অর্থের যোগান খুব সীমিত হওয়ায় ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকের পাশেই দাঁড়াতে পারছিনা। আমাদের বিতরণের তোলনায় মানুষজন অনেক বেশি। তবে ভবিষ্যতে যেনো আরো বেশি মানুষকে সহযোগিতা করতে পারি সে জন্য সকলের দোয়া কামনা করছি।

বাবুল ভূঁইয়া আরো বলেন, আমাদের সংগঠনটি মধ্যবিত্ত পরিবারের মতো । চাহিদা থাকা সত্ত্বেও আমরা সংগঠনের জন্য কারোর কাছে অর্থ চাইতে পারিনা। স্বেচ্ছায় নিজের ইচ্ছায় সাধ্যনুযায়ী যে যতটুকু সহযোগিতা করছে তা দিয়েই আমাদের সংগঠনের পথ অতিক্রম করছি।
আমি কৃতজ্ঞতা জানাই আর্তমানবতার সেবায় যারা আমাদের সংগঠনের মাধ্যমে অসহায় বিপদগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন।

আমাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন সংগঠনের সিনিয়র উপদেস্টা মোঃ ওমর ফারক, মোঃ মোশাররফ হোসেন, দিলরুবা আনম ডালিয়া, মোঃ মাজহারুল ইসলাম, ফারহানা আফরোজ, এমরান হোসেন, মোঃ হারুন, মোঃ মনির হোসেন, মোঃ ওবায়দুল হক প্রমূখ। এছাড়াও সংগঠনের নবীনগর উপজেলা শাখার সভাপতি জহিরুল ইসলাম, সদস্য সচিব মোঃ সামিরুল সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

এ সময় “জনতার মঞ্চ ফাউন্ডেশন” এর সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন বলেন, আমরা স্বেচ্ছায় নিজের ইচ্ছায় সাধ্যনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছি এবং প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক বাবুল ভূঁইয়ার দিক নির্দেশনায় সবসময় মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই।

আইএনবি নিউজ