গরু চোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরায় রবিবার পৌরসভার বৌকণ্ঠপুর এলাকায় গরু চোর সন্দেহে মিজানুর রহমান (৩৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এসময় আহত হয়েছে আরো দুইজন। নিহত মিজানুর রহমান কিশোরগঞ্জ জেলার ইটনা থানার লাইমপাশা গ্রামের আবদুল মান্নানের ছেলে।

পুলিশ, নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, মিজানুর এর পৈতৃক বাড়ি রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের আবদুল্লাহচরে। বর্তমানে তাদের পরিবারের সকলে কিশোরগঞ্জের ইটনায় থাকে। কয়েকদিন আগে সে মনির হোসেনের বাড়িতে বেড়াতে যায়। সেখানে তার দুটি গরু পছন্দ হলে সে তা কিনে নেয়। রবিবার হরতাল থাকায় তারা রাতে গরুগুলো পিকআপে নিয়ে যাওয়ার চিন্তা করে। রবিবার ভোরে তারা পিকআপযোগে দুটি গরু নিয়ে যাওয়ার সময় পৌরসভার বৌকণ্ঠপুরে পৌঁছলে গরু চোর সন্দেহে তাদের আটকায় এলাকাবাসী। পরে তাদের গণপিটুনি দিলে ঘটনাস্থলেই মিজানুর মারা যায়। আর সঙ্গে থাকা দুইজন গুরুতর আহত হয়। পরে খবর পেয়ে স্বজনরা এসে তাদের হাসপাতালে নিয়ে যায় ।

নিহতের স্বজন মর্জিনা বলেন, মিজানুর গরু দুটি কিনে মেম্বারের মাধ্যমে স্ট্যাম্প করে নিয়েছে। তাকে আটকানোর পর স্ট্যাম্প দেখানো হয়। আমার ভাইয়ের সাথে কথা বলানো হয়। তারা গরু কিনে নিয়ে যাচ্ছে বললেও মানেনি। তারা রড দিয়ে বেধড়ক মেরে ও পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওদের আটকাতে গিয়ে ভাবি আলেয়া ও ভাই আনোয়ার ও আহত হয়েছে। বিনাদোষে আমাদের ভাইকে পিটিয়ে মেরে ফেলা হল।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আলম বলেন, গরু চোর সন্দেহে তাকে হত্যা করা হয়েছে। এখন ঘটনার পেছনে অন্য কোন কারণ আছে কিনা তা তদন্ত করা হচ্ছে। আর এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

আইএনবি/বিভূঁইয়া