বিশ্বব্যাপী করোনার গজব থেকে মুক্তি কামনায় প্রবাসী বিএনপির দোয়া অংশ নিলেন তারেক রহমান


আলম হোসেন:
করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে আল্লাহর রহমত কামনা করে বাংলাদেশ সহ বিশ্ব মুসলমানদের এই সব গজব থেকে মুক্তির জন্য প্রবাসী শাখা বিএনপির দোয়া অংশ নিয়েছেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

সোমবার বিকালে লন্ডনের বাসায় নফল রোজা রেখে মোনাজাতে সামিল হন তিনি । এসময় তার সঙ্গে পরিবারের সদস্যরাও মোনাজাতে অংশ নেন।

বিশ্ব মুসলিম উম্মাহর একাত্মতা,করোনাভাইরাসের গজব থেকে রক্ষা ইহকাল-পরকালের শান্তি ও দেশের কল্যাণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মোনাজাতে প্রবাসী বিএনপির নেতাকর্মীরা আত্মশুদ্ধি ও গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত করোনাভাইরাস থেকে হেফাজত করার জন্য সৃষ্টিকর্তার দরবারে দুই হাত তুলে রহমত কামনা করেন। মোনাজাতের সময় পৃথিবীর এশিয়া ইউরোপ আমেরিকা আফ্রিকা অস্ট্রেলিয়া মহাদেশ ছাড়িয়ে শতশত বিএনপির নেতাকর্মীদের মুখে ছিল ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনি।
‘হে আল্লাহ, আমাদের দোয়া কবুল করে নাও। পরওয়ারদিগার, আমাদের করোনাভাইরাসের গজব থেকে ও রক্ষা করো, আমাদের অন্তরের ভালো কাজগুলো মঞ্জুর করো। হে রাহমানির রাহিম, সকল বিপদ মুক্ত করে দাও, সারা দুনিয়ায় রহমত প্রেরণ করে দাও।’ বিনম্র কণ্ঠে দুনিয়া ও আখিরাতের মালিক মহান আল্লাহ পাকের কাছে দুই হাত তুলে এভাবেই প্রার্থনা করছিলেন সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব। বিশ্বের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে ছড়িয়ে পড়ছিল প্রার্থনার এই মিনতি।

সৌদিআরব সময় ৭টা ৩০ মিনিটে শুরু হয় মোনাজাত। মোনাজাত পরিচালনা করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যে প্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব।দোয়া মাহফিলে পৃথিবীর সর্বস্তরের বিএনপির নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সুস্থতা কামনা করে দলের যেসব নেতা ইন্তেকাল করেছেন, শাহাদাত বরণ করেছেন গণতান্ত্রিক আন্দোলনে, তাদের রুহের মাগফিরাত কামনা করেন। দেশে বিদেশে বিএনপির নেতাকর্মীদের বালা মুসিবত থেকে হেফাজত করার জন্য মুকিব সুমধুর সুরে দোয়া করেন।নেতাকর্মীরা ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ বলে মহামহিম ও দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় আকুতি জানান। ৩০ মিনিটের মোনাজাত শেষ হয় ৭টা ৫৫ মিনিটে।
দোয়া অংশগ্রহণ করেছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু কুয়েত বিএনপির আহ্বায়ক মাষ্টার নুরুল ইসলাম সদস্য সচিব শওকত আলী বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন আয়ারল্যান্ড বিএনপি সভাপতি হামিদুল নাসির স্পেন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি কেন্দ্রীয় মহিলা দলের আন্তর্জাতিক সম্পাদক ফ্রান্স প্রবাসী মমতাজ আলো ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার মনির জার্মান বিএনপির যুগ্ম সম্পাদক মোস্তাক খান আমেরিকা ম্যারিল্যান্ড বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কবিরুল ইসলাম কানাডা বিএনপি নেতা ক্যাপটেন মারুফ রাজু যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন যুবদল নেতা এনামুল হাসান লেবানন বিএনপি নেতা ওয়াসিম আকরাম সহ প্রমুখ।