১৮ লাখ টাকার হেরোইন ও ফেনসিডিলসহ ৬ কারবারি গ্রেপ্তার

কেরানীগঞ্জ প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে ৬ মাদক কারবারিকে আনুমানিক ১৮ লাখ টাকা মূল্যের হেরোইন ও ফেনসিডিলসহ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

গ্রেপ্তাররা হলেন- মো. স্বপন মিয়া (২৭), মো. রাজু আহম্মেদ (৩৫), মো. আলিফ হোসেন (৩২) মো. মোশারফ (৩৭), মো. রানা (৩৬) ও মো. সোহেল (৩৭)। এসময় তাদের কাছ থেকে ১৪টি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ৩২ হাজার ৩৮০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ মিডিয়া সেল থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, কেরানীগঞ্জ মডেল থানাধীন বড়মনহরিয়া এলাকায় একটি চক্র দীর্ঘদিন যাবৎ গোপনে মাদক বিক্রি করে আসছে। এই সংবাদের ভিত্তিতে সেখানে রবিবার (১২ ফেব্রুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে আনুমানিক ১৮ লাখ ৪১ হাজার ১০০ টাকা মূল্যের ৩৪৪ (তিন’শ চুয়াল্লিশ) গ্রাম হেরোইনসহ মো. স্বপন মিয়া, মো. রাজু আহম্মেদ, মো. আলিফ হোসেন ও মো. মোশারফ হোসেন নামে চার মাদক কারবারিকে গ্রেপ্তার করে।

এছাড়া একই তির র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৭২ বোতল ফেনসিডিলসহ দুজন মাদক কারবারিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তাররা হলেন- মো. রানা (৩৬) ও মো. সোহেল (৩৭) বলে জানা যায়। এসময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ১৮ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছে, তারা পেশাদার মাদক কারবারি। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে হেরোইন ও ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে কেরানীগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে পৃথক পৃথক মামলা হয়েছে।

 

আইএনবি/বিভূঁইয়া