স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান, স্ত্রীকে হত্যার অপরাধে মঠবাড়িয়া উপজেলার বড় শৌলা গ্রামের মৃত আ. ছত্তারের পুত্র মো. আবুল কালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড এবং একই সাথে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদানের আদেশ দিয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিশেষ পিপি এ্যাড. আব্দুর রাজ্জাক খান বাদশা বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার দুপুরে আসামির অনুপস্থিতিতে এই চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের মামলার রায় ঘোষণা করেন তিনি ।

মামলার সূত্রে জানাগেছে, দণ্ডপ্রাপ্ত আসামি আবুল কালাম তার স্ত্রী জেসমিন বেগমকে বিভিন্ন সময়ে বাপের বাড়ি থেকে যৌতুক এনে দেয়ার চাপ দেয় এবং শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলো।

ঘটনার দিন ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর সে স্ত্রী জেসমিন বেগমকে পিটিয়ে গুরুতরভাবে জখম করার পর স্বজনরা প্রাথমিক ভাবে স্থানীয় চিকিৎসকের কাছে নেয়ার পর তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।
সেখানেও অবস্থার অরও অবনতি হলে চিকিৎসকরা ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিলে ঢাকা নেয়ার পথে ভাঙ্গা নামক স্থানে ১৪ সেপ্টেম্বর তার মৃত্যু হয়।

পরদিন নিহত জেসমিন বেগম এর ভাই সাইফুল হক মঠবাড়িয়া থানায় মো. আবুল কালামকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ১১(ক) ধারায় মামলা দায়ের করেন।

সরকার পক্ষের বিশেষ পিপি এ্যাড. আব্দুর রাজ্জাক খান বাদশা এবং পলাতক আসামির পক্ষে রাষ্ট্র নিয়োজিত আইনজীবি নুরুল ইসলাম বাদশা মামলাটি পরিচালনা করেন।

আইএনবি/বিভূঁইয়া