সোনারগাঁয়ে ১৮০ বোতোল ফেনসিডিলসহ গ্রেপ্তার ১জন

আন্তর্জাতিক ডেস্ক: ‘নয়াদিল্লি টেলিভিশন’ (এনডিটিভি) ভারতীয় টিভি নিউজ চ্যানেল সারাদেশে অন্তত ৭০ কর্মচারীকে বরখাস্ত করেছে। সম্পাদকীয় কর্মীদের মধ্যে কেউ কেউ বলছেন, টিভি চ্যানেলটি মোজোতে (মোবাইল সাংবাদিকতা) স্থানান্তরিত হচ্ছে। একইসঙ্গে অন্য সূত্র বলেছে, সংস্থাটি কিছুটা ‘আর্থিক চাপের’ মুখোমুখি হয়েছে।

সম্প্রতি এনডিটিভি আয়কর মূল্যায়ন সম্পর্কিত বিষয়াদি নিয়ে বেশ কানাঘুষো চলছিল। আয়কর আপিল ট্রাইব্যুনাল (আইটিএটি) সম্প্রতি এই মিডিয়া হাউসকে ‘জিই/এনবিসিইউ দ্বারা ২০০৮ সালে ১৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ সম্পর্কিত একটি মামলা’ বলে এনডিটিভি ও আয়কর কর্তৃপক্ষ উভয়ের আপিলের রায় দেয়।

তবে এনডিটিভি এক বিবৃতিতে ব্যবসায়িক সম্পদের পুনর্গঠনে আদালতের মামলাগুলোর বিষয়ে অস্বীকার করেছে।

তারা বিবৃতিতে জানায়, আদালতের মামলাগুলো মূলত এনডিটিভিকে এর পুরষ্কারযুক্ত উদ্দেশ্যমূলক সাংবাদিকতার জন্য শাস্তি দেওয়ার উদ্দেশে। আমরা কীভাবে আমাদের নিউজরুমটি পরিচালনা এবং দেখভাল করি এতে সেটা প্রভাবিত করে না। আর পুনর্বিন্যাসের উপর জোর দেওয়া হচ্ছে, কারণ আর্থিক দিক বিবেচনা ও ব্যয় নিয়ন্ত্রণে আমাদের প্রতিশ্রুতির জন্য।

তারা ছাঁটাই প্রসঙ্গে বিবৃতিতে জানায়, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো— আমাদের মূল ব্যবসা ছোট ও কোয়ানটিটির দিকে নজর না দিয়ে কোয়ালিটির দিক বিবেচনা করছি।

আইএনবি/বি.ভূঁইয়া