সদর হাসপাতালে বৃহস্পতি ও শনিবার থাকছেনা ডাক্তার

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর সদর হাসপাতালে র্দীঘদিন ধরে চিকিৎসক সংকট। তার পরেও বৃহস্পতি ও শনিবার বেশির ভাগ ডাক্তার থাকেন না হাসপাতালে। আর এই কারনে ভোগান্তিতে পরতে হচ্ছে দূরদূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীদের।

বৃহস্পতিবার ৩১অক্টোবর ও শনিবার ২নভেম্বর শরীয়তপুর সদর ১০০ শয্যা হাসপাতাল ঘুরে দেখা যায় হাসপাতালটিতে দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবা চরম নাজুক অবস্থায় রয়েছে।

হাসপাতালটিতে ২৬ জন চিকিৎসক থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ১৩ জন। তার মধ্যে কনসালটেন্ট রয়েছে ৫ জন। এর মধ্যে ডাঃ মোঃ নুরুল আমিন সপ্তাহে দুইদিন অন্তবিভাগে রাউন দিয়ে ফরিদপুরে চলে যান। অনুপস্থিত রয়েছেন ডাঃ মিজানুর রহমান আর হাজিরা দিয়ে বাড়ি চলে গেছেন ডাঃ নাসির উদ্দিন। মেডিকেল অফিসার রয়েছে ৭ জন। তার মধ্যে অনুপস্থিত রয়েছে ডাঃ শফিকুল ইসলাম (রাজিব), ছুটিতে রয়েছেন ডাঃ আকরাম এলাহী, মিতু আক্তার আর ডাঃ কাজী শাহ মোঃ আব্দুল্লাহ ২০ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ছুটি নিয়ে এখন পর্যন্ত রয়েছে অনুপস্থিত। যেকারণে চিকিৎসা সেবা দিতে মারাত্মকভাবে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

সদর উপজেলার সোনামুখি থেকে চিকিৎসা নিতে আসা রহিমা বেগম বলেন, সকালে এসে ছিলাম ডাক্তার দেখাতে এখন বেলা ১২ টা বাজে। ডাক্তার কম থাকায় রোগীর সংখ্যা বেশি তাই এখনো লাইনে দাঁড়িয়ে আছি।

শরীয়তপুর সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাঃ মনির আহম্মেদ খান বলেন, আমি ২২ অক্টোবর হাসপাতালে যোগদান করেছি, সকলকে ডেকে আলোচনা করেছি এবং বলেছি সবাইকে ঠিকমতো কাজ করতে হবে। কোনো অজুহাত চলবে না। অনুপস্থিত থাকায় ডাঃ কাজী শাহ মোঃ আব্দুল্লাহকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আমি ছুটিতে আছি। ফিরে এসে এবিষয়ে ব্যবস্থা নিবো।

আইএনবি/বিভূঁইয়া