শ্রীমঙ্গলে ৪৮ লাখ টাকার মাদক দ্রব্য ধ্বংস

মৌলভীবাজার প্রতিনিধি: মাদকের ভয়াবহতা থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের বয়কট করতে হবে। বর্তমান সরকার মাদক বিরুদ্ধে শুণ্য সহিষ্ণুতার নীতি গ্রহণ করেছে।

মৌলভীবাজার-৪ আসনের সাংসদ ও সাবেক চীফ হুইপ ড. আব্দুস শহীদ বলেন, আগামী নির্বাচনে মাদকাসক্তদের ভোট আওয়ামী লীগের প্রয়োজন নেই। সকল পর্যায়ের নির্বাচনে মাদকসেবী ও মাদক কারবারীদের বয়কটের আহ্বান জানান তিনি ।

বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গল বাডস রেসিডেন্টসিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে ৪৬ বিজিবি শ্রীমঙ্গল ব্যাটালিয়নের উদ্যোগে মাদকদ্রব্য ধ্বংস করা ও মাদকবিরোধী সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

৪৬ শ্রীমঙ্গল ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক পিবিজিএম (বার), এর সভাপতিত্বে ও সহকারী পরিচালক মো: শাহজানের সঞ্চালনায় অন্ষ্ঠুানে বিশেষ অতিথি ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন, এসডিসি, পিএসসি-রিজিয়ন কমান্ডার সরাইল, শ্রীমঙ্গল সেক্টারের সেক্টর কমান্ডার কর্ণেল মো. জোবায়ের হাসনাৎ, পিএসসি এলএসসি, সহকারী কমিশনার (ভ‚মি) মাসুদুর রহমান মামুন।

অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘মাদক না করে পিতা মাতাকে ভালবাসতে হবে’।
এসময় জনপ্রশাসন ও পুলিশ কর্মকর্তাগণ, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিজিবি কর্তৃক জুলাই ১৮ থেকে অক্টোবার ১৯ পর্যন্ত একাধিক অভিযানে আটক ভারতীয় ১ হাজার ১শ’ ৮২ বোতল মদ, ১৭ লিটার দেশী মদ, ১৩ বোতল ফেন্সিডিল, ১১৯ বোতল কোরেক্স, কেজি গাঁজা ও বার্মার ৭০ পিছ ইয়াবা টেবলেট, ভারতীয় ১০ লক্ষ পাতার নাসির বিড়ি ও ২৭ হাজার ৪শ’ সলাকার সিগারেট ধ্বংস করা হয়।

ধ্বংসকৃত এসব মাদকের বাজার মূল্য ৪৮ লাখ টাকা বলে বিজিবি জানায়।

আইএনবি/বিভূঁইয়া