শিশু সন্তানকে কামড়ে হত্যার অভিযোগ, গ্রেফতার বাবা

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে দাম্পত্য কলহের জেরে উত্তেজিত বাবা কামড়ানোর পর আহত ৯ দিন বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে।

এঘটনায় সোমবার স্বামীর বিরুদ্ধে মামলা করেছেন নিহতের মা। পুলিশ শিশুটির বাবাকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতের নাম আবু হানিফ (৪৩)। সে নাটোরের সিংড়া থানার মাদারীপুর এলাকার মৃত সাখাওয়াত হোসেনের ছেলে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম জানান, গাজীপুর সিটি করপোরেশনের সদর থানাধীন দক্ষিণ চতর এলাকার আব্দুল হকের বাড়িতে প্রায় দুই মাস ধরে স্বপরিবারে ভাড়া থাকেন আবু হানিফ। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার নলসন্ধা এলাকার আব্দুস সাত্তারের মেয়ে রহিমা খাতুনকে বিয়ে করেন। সম্প্রতি অভাব অনটনের সংসারে নানা বিষয়াদি নিয়ে হানিফের সঙ্গে তার স্ত্রী রহিমা খাতুনের দাম্পত্য কলহ চলে আসছিল।

গত ৭ জুলাই রহিমা খাতুন সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেন। শিশুটির নাম রাখা হয় রিয়াদ। গত ১৫ জুলাই দাম্পত্য কলহের জেরে হানিফ উত্তেজিত হয়ে তার ৯ দিন বয়সের শিশু সন্তান রিয়াদের মুখমণ্ডলে একাধিক কামড় দিয়ে ক্ষত-বিক্ষত করে। প্রতিবেশীরা গুরুতর আহত রিয়াদকে উদ্ধার করে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু শিশুটির অবস্থার অবনতি হওয়ায় পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় পরদিন রবিবার শিশুটির মৃত্যু হয়। পুলিশ ঘটনার পরপরই শিশুটির বাবা আবু হানিফকে আটক করে। সোমবার এব্যাপারে নিহত শিশুটির মা রহিমা খাতুন বাদী হয়ে তার স্বামীর (শিশুর বাবা) বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

 

আইএনবি/বিভূঁইয়া