শরীয়তপুরে লবণ ক্রয়ের হিড়িক

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর সদর উপজেলার পালং বাজারে ১শ টাকা হবে লবণের কেজি’ এমন গুজবে লবণ ক্রয়ের হিড়িক পড়েছে। প্রশাসন বলছে, এ মূহুর্তে লবণের কোন সংকট নেই দেশে। তাই দাম বৃদ্ধির কোন সম্ভাবনাও নেই। গুজবে কান না দেয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিংও করা হয়।

সরেজমিনে জানা গেছে, মঙ্গলবার বিকাল থেকে শরীয়তপুর সদর উপজেলায় লবণের কেজি ১শ টাকা হবে এমন গুজব ছড়িয়ে পড়ে। এ গুজবের কারণে মঙ্গলবার বিকাল ৪টা থেকে পালং বাজার, মনোহার বাজার ও আংগারিয়া বাজারে লবণের খুচরা বিক্রেতাদের দোকানে লবণ ক্রয়ের জন্য ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ে। সন্ধ্যার মধ্যে অনেক পাইকারির ব্যবসায়ীর দোকানের লবণ শূন্য হয়ে যায়। খবর পেয়ে উপজেলা প্রশাসন দাম নিয়ন্ত্রণে রাখার জন্য মাঠে নামে। হঠাৎ করে এভাবে লবণ ক্রয়ের কারণে অনেক ডিলার বা পাইকারি ব্যবসায়ীরাও বিস্ময় প্রকাশ করেছেন।

পালং বাজারের ব্যবসায়ী আনোয়ার স্টোরের মালিক আনোয়ার বলেন, একটি গুজবের উপরে ভর করে জনগণ হঠাৎ করে এভাবে লবণ ক্রয় শুরু করেছে। আমরা পূর্বের দামেই লবণ বিক্রি করছি। এ মূহুর্তে দাম বাড়ার কোন সম্ভাবনাও নেই।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাহবুর রহমান শেখ বলেন, এ মূহুর্তে লবণের কোন সংকট নেই। তাই দাম বৃদ্ধির কোন সম্ভাবনাও নেই। যদি কোন ডিলার বা ব্যবসায়ী বাজার দামের চেয়ে বেশি দামে লবণ বিক্রি করে তা হলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইএনবি/বিভূঁইয়া