লতা মঙ্গেশকরের রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন

আইএনবি ডেস্ক:
প্রতিনিধি:
আর্ন্তজাতিক ডেস্ক:
বিনোদন ডেস্ক: উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শেষকৃত্য রাষ্ট্রীয় মর্যাদায়  সম্পন্ন হয়েছে । রবিবার সন্ধ্যায় শিবাজি পার্কে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

ভারতের মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শিবাজি পার্কে ভারতরত্নকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের মতো বিশিষ্ট রাজনীতিবিদরা। শাহরুখ খান, শচীন টেন্ডুলকার, আমির খান, রণবীর কাপুর, জাভেদ আখতার, শ্রদ্ধা কাপুরদের মতো বিভিন্ন ক্ষেত্রের তারকাদের পাশাপাশি উপস্থিত ছিলেন গুণীজনরাও।

প্রায় চার সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন লতা মঙ্গেশকর। করোনাভাইরাসের পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন এই কিংবদন্তি। জানুয়ারি মাসের ১১ তারিখ থেকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানে তার অবস্থার উন্নতি হচ্ছিল। বন্ধ রাখা হয়েছিল লাইফ সাপোর্ট। আশার আলো দেখছিলেন চিকিৎসকরাও। তবে শনিবার সকালে শারীরিক অবস্থার আবারও অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে নেওয়া হয়।

চিকিৎসকরা তখন জানিয়েছিলেন, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক। এরপর বোন লতাকে দেখতে হাসপাতালে যান আরেক কিংবদন্তি আশা ভোঁসলে ও পরিবারের বাকি সদস্যরা। শেষ পর্যন্ত রবিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। করেনাভাইরাসের বিধি-নিষেধ মেনেই এদিন সন্ধ্যায় তার শেষকৃত্য সম্পন্ন হয়।

 

আইএনবি/বিভূঁইয়া